Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

টাইমস স্কয়ারে লাল-সুবজ শাড়িতে বাংলাদেশকে উপস্থাপন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৫০, ১৬ মে ২০২৪

টাইমস স্কয়ারে লাল-সুবজ শাড়িতে বাংলাদেশকে উপস্থাপন

নিউইয়র্ক সিটির বিশ্বখ্যাত টাইমস স্কয়ারে ‘শাড়ি গোজ গ্লোবাল’ অনুষ্ঠানে অংশ নেন বাঙালিসহ ৫ শতাধিক নারী। বিশ্বব্যাপী শাড়িকে সংস্কৃতি এবং ঐতিহ্য’র গুরুত্বপূর্ণ অংশ হিসেবে পরিচিত করা, নারীর ক্ষমতায়ন এবং তাঁত শিল্পকে বাঁচিয়ে রাখার লক্ষ্যে এই উদ্যোগ গ্রহণ করে 'ব্রিটিশ ওইমেন ইন শাড়িজ' নামে যুক্তরাজ্যের একটি সংগঠন।

যুক্তরাজ্যের বিভিন্ন স্থানে শাড়ি পরা মহিলাদের নিয়ে ইভেন্টের পর, এই বছরের ইভেন্টটি বিশ্বব্যাপী প্রচারের লক্ষ্যে ড. রিতা কাকতি শাহ পরিচালিত নিউইয়র্ক সংস্থা 'উমা'-এর সাথে আরও ব্যাপক ছিল। ভারত, বাংলাদেশ, নেপাল, যুক্তরাজ্য, আমেরিকাসহ অনেক দেশ এই আয়োজনে অংশগ্রহণ করে।

নাজনীন হোসেইন ও ড. সুবর্ণা খানের নেতৃত্বে আমেরিকার বিভিন্ন অঞ্চল এবং যুক্তরাজ্য থেকে আগত শতাধিক নারীর সমন্বয়ে বাংলাদেশ দল লাল-সুবজের সাজে, দেশীয় শাড়ি পরে, নেচে গেয়ে বাংলাদেশকে বিশ্বের দরবারে তুলে ধরে।

অলিম্পিক প্যারেডের আদলে পতাকা হাতে বিভিন্ন দেশ ঢোলের তালে তালে টাইমস স্কোয়ারের একটি অংশ প্রদক্ষিণ করে।

বাংলাদেশ দলের পক্ষে রুবিনা আজিজ ও তাহেরা কবির প্ল্যাকার্ডের মাধ্যমে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের শাড়ির পরিচিতি তুলে ধরেন। এর মধ্যে রয়েছে জামদানি, মসলিন, রাজশাহী সিল্ক, মিরপুর কাতান, নকশি কাঁথা, তাঁত, মণিপুরি।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ