Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে ‘বাংলাদেশ সেমিট্রি অ্যান্ড ফিউনারেল হোম’র যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:১৬, ২৯ এপ্রিল ২০২৪

নিউইয়র্কে ‘বাংলাদেশ সেমিট্রি অ্যান্ড ফিউনারেল হোম’র যাত্রা শুরু

লক্ষাধিক কবর ও ফিউনারেল হোমের আনুষ্ঠানিক ঘোষণা দিল নোয়াখালী সমিতি। আপস্টেট নিউইয়র্কের মিডল টাউনে ‘বাংলাদেশ সেমিট্রি ও ফিউনারেল হোম’ নামে এর যাত্রা শুরু হবে। কিছুদিনের মধ্যেই পুরো কার্যক্রম শুরু হবে।

৪০ হাজার কবর প্রাথমিকভাবে প্রস্তুত হচ্ছে। এখন থেকে প্রবাসী বাংলাদেশিদের অন্য কোনো সেমিট্রিতে সমাধি করতে আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধবদের নিয়ে যেতে হবে না। সম্পূর্নভাবে ইসলামী নিয়ম কানুন মেনে এই সেমিট্রি পরিচালিত হবে।

নোয়াখালী সমিতির নামে এর যাত্রা শুরু হলেও বাংলাদেশিদের যেকোন সংগঠন ও ব্যক্তি এখানে কবর কিনতে পারবেন।

গত বুধবার ২৪ এপ্রিল কুইন্সের গুলশান ট্যারেসে নোয়াখালী সমিতির নেতৃবৃন্দ আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা দেন। বৃহত্তর নোয়াখালী সোসাইটি ইউএসএ এর উদ্যোগে বাস্তবায়নাধীন এই প্রকল্পের বিষয়ে কমিউনিটিকে অবহিত করতে এই সভা আহবান করা হয়।

নিউইয়র্ক স্টেটের অরেঞ্জ কাউন্টির মিডল টাউন এলাকায় ১২৬ একর এলাকাজুড়ে বাংলাদেশ সেমিট্রিতে ১ লাখের বেশী কবর সংকুলান হবে বলে সভায় জানিয়েছেন প্রকল্পের সদস্য সচিব জাহিদ মিন্টু।

প্রথম পর্যায়ে ৪০ হাজার কবর প্রস্তুত করা হবে। বুধবার সন্ধ্যায় কুইন্সের উডসাইডের গুলশান ট্যারেসে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন বৃহত্তর নোয়াখালী সোসাইটির সভাপতি নাজমুল হাসান মানিক।

পরিচালনা করেন সেক্রেটারি ইউসুফ জসিম। প্রকল্পের বিভিন্ন দিক তুলে ধরেন জাহিদ মিন্টু। বক্তব্য রাখেন কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ। 


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ