Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

সিডিপ্যাপ নিয়ে গর্ভনরের প্রস্তাবে আবু জাফর মাহমুদের প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:১৭, ২৯ এপ্রিল ২০২৪

সিডিপ্যাপ নিয়ে গর্ভনরের প্রস্তাবে আবু জাফর মাহমুদের প্রতিবাদ

প্রবাসী বাংলাদেশি কমিউনিটিতে পরিচিত মুখ স্যার ড. আবু জাফর মাহমুদ। সরকারের আর্থিক সহায়তায় ডিসএবলড ও বয়স্ক বাংলাদেশিদের সেবা প্রদানে হোম কেয়ার ব্যবসার প্রবক্তা তিনি। গড়ে তোলেন বাংলা সিডিপ্যাপ ও আলেগ্রা হোম কেয়ার।

গত ১ দশকে হোম কেয়ার ব্যবসা কমিউনিটিতে বাপক প্রসাড় ঘটেছে। সময়ের আর্বতনে এই মহতী পেশার ওপর বারবার আঘাত এসেছে। প্রতিবারই আবু জাফর মাহমুদ তার বিরুদ্ধে অবস্থান গড়ে তুলেছেন। সভা সমাবেশসহ লবিং ফার্ম নিয়োগ করে হোম কেয়ার ব্যবসার বিরুদ্ধে ষড়যন্ত্র রুখতে আলবেনিতে গিয়েছেন।

সম্প্রতি এমনি আরও একটি আঘাতের কথা শোনা যাচ্ছে। হোম কেয়ার সেবা নিয়ে নিউইয়র্ক স্টেট গর্ভনর ক্যাথি হোকুলের পদক্ষেপে ২ লক্ষাধিক ডিসএবলড ও বয়স্ক নিউইয়র্কারের সেবা প্রাপ্তি হুমকির মুখে পড়বে। প্রায় লক্ষাধিক এই সেবাদানকারি চাকুরি হারাবেন।

গর্ভনর ক্যাথি হোকুল ও স্টেট এসেমব্লি স্পীকার কার্ল হেস্টি সম্প্রতি ৮ বিলিয়ন ডলারের মেডিকেইড হোম কেয়ার কর্মসূচির দুর্নীতি বন্ধের নামে জনস্বার্থ বিরোধী প্রস্তাব এনেছেন।

এর প্রেক্ষিতে বাংলাদেশি কমিউনিটির বেশ কয়েকটি হোম কেয়ার প্রতিষ্টানের কর্মকর্তা সহ ২ শতাধিক ব্যবসায়ী গত বুধবার আলবেনিতে গিয়ে প্রতিবাদ সভা করেন। দেশের বাইরে থাকায় আবু জাফর মাহমুদ সেই আন্দোলনে অংশ নিতে পারেন নি। তবে আলাদা করে হলেও তিনি এর তীব্র প্রতিবাদ জানিয়েছেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ