Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

অভিবাসীদের খাবার জোগাড়ে হিমশিম খাচ্ছে নিউইয়র্কের মসজিদগুলো

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৫৪, ৮ এপ্রিল ২০২৪

অভিবাসীদের খাবার জোগাড়ে হিমশিম খাচ্ছে নিউইয়র্কের মসজিদগুলো

নিউইয়র্ক সিটির বেশিরভাগ মসজিদে পবিত্র রমজান মাসে প্রতি রাতে শত শত ক্ষুধার্ত অভিবাসীর জন্য ইফতারের আয়োজন করা হয়। অভিবাসীদের রাত্রিকালীন আশ্রয়স্থল হিসেবেও বিশেষভাবে পরিচিত মসজিদগুলো।

বার্তা সংস্থা এপি জানিয়েছে, ব্রঙ্কসের একজন ইমাম তার মসজিদের দোতলা বাসভবনকে অভিবাসীদের জন্য একটি অস্থায়ী রাত্রিকালীন আশ্রয়কেন্দ্রে পরিণত করেছেন। এদের বেশিরভাগই তার জন্মস্থান সেনেগালের নাগরিক।

এছাড়া মুসলিম সংখ্যাগরিষ্ঠ আফ্রিকান দেশগুলো থেকে আশ্রয়প্রার্থীর সংখ্যা বাড়ছে বলে নিউইয়র্কের ইসলামী প্রতিষ্ঠানগুলো শহরের অভিবাসী জনগোষ্ঠীর চাহিদা মেটাতে হিমশিম খাচ্ছে।

রমজানে এই চ্যালেঞ্জ আরও প্রকট হয়ে উঠেছে। অনেক মসজিদ দিনের বেলাও অভিবাসীদের জন্য তাদের দরজা খুলে দিয়েছে। রাস্তায় বা সাবওয়েতে রাত কাটানোর পর সেখানে নতুন আগতরা বিশ্রামের জন্য একটি শান্ত জায়গা খুঁজে পায়।

মুসলিম নেতারা বলছেন, সাম্প্রতিক দিনগুলোতে তাদের আরও অর্থ, খাদ্য, পোশাক ও অন্যান্য সামগ্রী প্রয়োজন।

সেন্ট্রাল পার্কের ঠিক উত্তরে হারলেমের মসজিদ আকসা-সালামের সহকারী ইমাম মুসা সানোগো বলেন, আমরা যতটুকু সম্ভব তা করছি। কিন্তু সবকিছু করতে পারছি না। এটাই মূল কথা। এই ভাইয়েরা ঠিকমতো খাবার পায় না। এখানে এসে তারা ক্ষুধার্ত থাকে। আমেরিকায় এসে মানুষ খেতে পারছে না, এটা কল্পনা করা যায় না।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ