Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

এনওয়াইপিডি অফিসারকে গু লি করে হ ত্যা করেছে দু র্বৃ ত্ত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:১৬, ২৬ মার্চ ২০২৪

এনওয়াইপিডি অফিসারকে গু লি করে হ ত্যা করেছে দু র্বৃ ত্ত

কর্তব্যরত অবস্থায় দুর্বৃত্তের  হাতে প্রাণ  হারিয়েছেন নিউইয়র্ক পুলিশের এক চৌকস কর্মকর্তা। ২৫ মার্চ সোমবার সন্ধ্যা ছয়টার কিছু আগে কুইনসের ফার রকওয়ে এলাকায় এ মর্মান্তিক ঘটনা ঘটেছে। জানা গেছে কমিউনিটি রেসপন্স টিমের একজন হিসেবে গাড়ি তল্লাশি করতে গিয়েছিলেন অফিসার জনাথন দিলার( ৩১)। বাস স্ট্যান্ডে পার্ক করা গাড়ির চালকের পাশের যাত্রী আসনে বসা লোককে তল্লাশির জন্য বেরিয়ে আসার নির্দেশ দিলে বিপত্তি ঘটে। পুরোনো জেল খাটা অপরাধী গাই রিভেরা চালকের আসন থেকে বেরইয়ে আসতে অস্বীকার করলে পুলিশ গুলি চালায়। রিভেরার পালটা গুলি অফিসার জনাথন দিলার পেটে লাগে।

মুহূর্তে ঘটনাস্থলের দৃশ্যপট পাল্টে যায়। পুলিশ অফিসার ও গাই রিভেরা রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়তে দেখেছে পথচারীরা। দ্রুত নিকটস্থ জামাইকা হাসপাতালে নেয়ার পর পুলিশ দুর্বৃত্ব পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। অফিসার জনাথনের পেটে গুলি লেগেছিল। হাসপাতালে পরে তাঁকে মৃত ঘোষণা করা হয়। চাকুরিতে মাত্র তিন বছরের অফিসার জনাথন দিলার স্ত্রী এবং মাত্র এক বছরের শিশু সন্তান রেখে গেছেন।

পুলিশ অফিসার মৃত্যুর সংবাদ দ্রুত ছড়িয়ে পড়ে। মেয়র ও পুলিশ কমিশনার দ্রুত প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন সংবাদ সম্মেলনে। পুরো এলাকা সন্ধ্যা থেকে বন্ধ করে দেয়া হয়। পুলিশ কমিশনার এডোয়ার্ড ক্যাভান বলেছেন, আজ সিটি একজন বীরকে হারিয়েছে। একজন স্ত্রী তাঁর স্বামী হারিয়েছেন, এক অবোধ শিশু তার বাবা হারিয়েছে। প্রতিদিন সিটির মানুষকে নিরাপদ রাখতে যা করা হয়, তেমন কাজ করতে গিয়ে অফিসার জনাথন দিলারের মৃত্যু হয়েছে বলে তিনি উল্লেখ করেন। মেয়র এরিক অ্যাডামস বলেছেন, এমরা আমাদের এক সন্তানকে আজ হারিয়েছি। পুরো সিটির জন্য তা বেদনাদায়ক বলে তিনি উল্লেখ করেন।

এ হত্যার জন্য দায়ী গাই রিভেরাও পুলিশ কর্তিক গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে। তার শারীরিক অবস্থা সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানানো হয়নি। গাই রিভেরা পুরোনো অপরাধী। একাধিক সময়ে অপরাধে দণ্ড ভোগের জন্য কারাগারে ছিল এবং গত বছরও আগ্নেয়াস্ত্র রাখার অপরাধে গ্রেফতার হয়েছিল বলে জানানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুনঃ