Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ফিলিস্তিনের সমর্থনে আলবানীতে পিস ইফতার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:১৬, ২৪ মার্চ ২০২৪

ফিলিস্তিনের সমর্থনে আলবানীতে পিস ইফতার অনুষ্ঠিত

ফিলিস্তিনের গাজায় যুদ্ধবিরতি এবং স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবিতে পৃথিবীর অন্যান্য শহরের মতো নিউইয়র্কেও কয়েক দফা বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। একই দাবি স্বরণ করিয়ে দিতে এবার নিউইয়র্কের রাজধানী আলবানীতে অনুষ্ঠিত হলো পিস ইফতার-২০২৪।

এতে আন্তঃধর্মীয় নেতা, ইমাম, মুসলিম কমিউনিটির নেতৃস্থানীয় ব্যক্তিত্ব, কমিউনিটি অ্যাক্টিভিস্টসহ ফিলিস্তিনের সমর্থক অনেক ইহুদিদেরও অংশগ্রহণ করতে দেখা গেছে।

এই ইফতার আয়োজনের নেপথ্যে থাকা সংগঠনগুলো হলো জুইস ভয়েস ফর পিস, পিস চেন্টার অব ইউএসএ, আরব কমিউনিটি এবং মুসলিম কমিউনিটি। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন ড. শোয়াইব চেকিমা। অনুষ্ঠানে ইফতারের পাশাপাশি ফিলিস্তিনের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা ও উদ্বেগ জানানো হয়।

‘ফ্রি প্যালেস্টাইন’ বলে সমবেতভাবে স্লোগান দেওয়া হয় অনুষ্ঠানে।

ড. শোয়াইব চেকিমা তার বক্তব্যে বলেন, ফিলিস্তিনে আমরা অনেক ভাইকে হারিয়েছি, আবার নিউইয়র্কে পেয়ে গেছি অনেক মুসলিম ভাইকে। গাজায় যে অন্যায় হচ্ছে, সেটা রুখতে হলে শুধু মুসলিম নন, শান্তির পক্ষের সকল মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ