Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

কুইন্স লাইব্রেরিতে শামীম আল আমিনের তথ্যচিত্র প্রদর্শন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৩৫, ১৫ মার্চ ২০২৪

কুইন্স লাইব্রেরিতে শামীম আল আমিনের তথ্যচিত্র প্রদর্শন

নিউইয়র্কে কুইন্স পাবলিক লাইব্রেরিতে সাংবাদিক ও প্রামাণ্যচিত্র নির্মাতা শামীম আল আমিনের বইয়ের মোড়ক উন্মোচন এবং তথ্যচিত্র প্রদর্শন করা হয়েছে। গত ৯ মার্চের এই অনুষ্ঠান শুরু হয় ‘সেপ্টেম্বর অন যশোর রোড’ কবিতাটির ওপর চমৎকার পরিবেশনা দিয়ে।

এরপর প্রদর্শিত হয় শামীম আল আমিনের পরিচালনায় নির্মিত ‘মুক্তিযুদ্ধে আমেরিকার বন্ধুরা’ শিরোনামের একটি প্রামাণ্যচিত্র। কুইন্স পাবলিক লাইব্রেরির নিউ আমেরিকান প্রোগ্রাম আয়োজিত অনুষ্ঠানের সহযোগী ছিল বেসরকারি অলাভজনক সংগঠন ‘নোলক’।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিউইয়র্কে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল মো: নাজমুল হুদা।

সম্মানিত অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও শিল্পী তাজুল ইমাম, সাপ্তাহিক বাঙালীর সম্পাদক কৌশিক আহমেদ, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সর্বকনিষ্ঠ শিল্পী কুইন মাহজাবীন ইসলাম, মুক্তিযোদ্ধা ও শিল্পী দেবু চৌধুরী, মুক্তিযোদ্ধা ফেরদৌস নাজমী, স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য প্রাণ গোবিন্দ কুণ্ডু এবং কুইন্স লাইব্রেরির নিউ আমেরিকান প্রোগ্রামের এসিসটেন্ট ডিরেক্টর ফ্রেড গিটনার।

সবাইকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন শামীম আল আমিন। এরপর জর্জ হ্যারিসনের গানের অনুবাদ পাঠ করেন গোপন সাহা। গানটি গেয়ে শোনান এ প্রজন্মের প্রতিভাবান শিল্পী আলভান চৌধুরী।

জোয়ান বায়েজের গানের অনুবাদ পাঠ করেন লুৎফুন নাহার লতা। অনষ্ঠানটি সঞ্চালনা করেন শেখ তানভীর আহমেদ। কমিউনিটিতে বিশেষ অবদান রাখার জন্য এসময় কুইন্স লাইব্রেরিকে ‘ফ্রেন্ডস অব ফ্রিডম’ এবং ‘নোলক’ এর পক্ষ থেকে বিশেষ সম্মাননা জানানো হয়।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে। 

সংবাদটি শেয়ার করুনঃ