Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

সাদাকাহ ফাউন্ডেশনের উদ্যোগে মাসব্যাপী বিনামূল্যে কোরআন শিক্ষা

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ০২:৪৮, ১৫ মার্চ ২০২৪

সাদাকাহ ফাউন্ডেশনের উদ্যোগে মাসব্যাপী বিনামূল্যে কোরআন শিক্ষা

নিউইয়র্ক থেকে পরিচালিত প্রসিদ্ধ চ্যারিটি সংস্থা সাদাকাহ ফাউন্ডেশনের উদ্যোগে গত বছরের মতো এবার বাংলাদেশের বিভিন্ন স্থানে বিনামূল্যে কোরআন শিক্ষার ব্যবস্থা করা হয়েছে। এজন্য চালু করা হয়েছে অস্থায়ী কোরআন সেন্টার। শুধু রমজান মাসের জন্য বিভিন্ন মসজিদে এই আয়োজন করা হয়েছে।

এ বছর এমন কোরআন সেন্টারের সংখ্যা প্রায় ২১টি। সেন্টারগুলোতে শিশুদের কোরআন শিক্ষাদানের পাশাপাশি তাদের হাতে ইফতারিও তুলে দেওয়া হয়।

এছাড়া এক মাসের এই পাঠদানের পর দেওয়া হবে সার্টিফিকেট। এসব আয়োজনের জন্য শিশুদের কাছ থেকে কোনো ধরনের অর্ধ নেওয়া হয় না। তাই অভিভাবকরাও আনন্দচিত্তে তাদের সন্তানদের এসব কোরআন সেন্টারে পাঠিয়ে থাকেন।

বাংলাদেশের বিভিন্ন স্থানের এসব কোরআন সেন্টার আয়োজনে অর্থায়ন করেছেন কোর ক্রেডিট রিপেয়ারের স্বত্ত্বাধিকারী মোহাম্মদ আবুল কাশেম। সহযোগিতায় আছে কমিউনিটি নিউজ নেটওয়ার্ক চ্যানেল ৭৮৬, পিচ সেন্টার অব ইউএসএ, মাদানি হজ গ্রুপ ইউএসএ এবং গ্লোবাল দাওয়াহ টেলিভিশন আইটিভি ইউএসএ।

এসব কোরআন সেন্টার পরিচালনার দায়িত্বে থাকা ইমামরা আয়োজনটির ভূয়সী প্রশংসা করেছেন। তারা বলেন, বাংলাদেশে মক্তবের সংস্কৃতি অনেকটাই বিলুপ্ত হওয়ার পথে। এমন সময় এই আয়োজন সত্যিই প্রশংসার দাবিদার। শুধু রমজান মাস নয়, সারা বছর ধরে এমন কোরআন সেন্টার চালু রাখার জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানিয়েছেন তারা।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ