Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নোয়াখালী সোসাইটির উদ্যোগে বাংলাদেশিদের জন্য বৃহত্তম কবরস্থান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০২:০৪, ১৫ মার্চ ২০২৪

নোয়াখালী সোসাইটির উদ্যোগে বাংলাদেশিদের জন্য বৃহত্তম কবরস্থান

বৃহত্তর নোয়াখালী সোসাইটি ইউএসএ বাংলাদেশিদের জন্য একক সর্ববৃহৎ কবরস্থানের জমি ক্রয় করেছে। ১ লক্ষ কবরের স্থান হবে এই কবরস্থানে। নিউইয়র্কের আপস্টেটের মিডল টাউনে ১২৬ একর জায়গা কেনা হয়েছে। সিটি থেকে মিডল টাউনের দুরত্ব ৭০ মাইল।

এ বছরের শেষদিকেই প্রায় ৪০ হাজার কবরের স্থান তৈরি হয়ে যাবে। অবশিষ্ট ৬০ হাজার কবরের স্থান তৈরি হতে আরও বছর খানেক লাগতে পারে। প্রয়োজনে আরও সম্প্রসারনও করা যাবে কবরস্থান। জমির মূল্য ও উন্নয়ন খরচসহ এই কবরস্থানের মূল্য প্রায় ৩ মিলিয়ন ডলারের কাছাকাছি।

ইতোমধ্যে টাউন প্ল্যানিং বোর্ডের অনুমোদন মিলেছে। এই সেমিটারি প্রোজেক্টের দায়িত্ব পালন করছেন নোয়াখালী সোসাইটির সাবেক সাধারন সম্পাদক জাহিদ মিন্টু।

তিনি জানিয়েছেন, প্রবাসী বাংলাদেশিদের একক কোনো সেমিটারি নেই। আমাদের কেউ মারা গেলে কবরস্থান খুঁজতে কখনো লং আইল্যান্ড, কখনো নিউজার্সিতে দৌড়াই।

নোয়াখালী সোসাইটির উদ্যোগে এই সেমিটারি কেনা হলেও এটি হবে সকল বাংলাদেশিদের জন্য। নাম হবে বাংলাদেশ সেমিটারি। এটি হবে মুসলিম কবরস্থান। মুসলিম কৃষ্টি ও চিন্তাধারায় এটি পরিচালিত হবে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ