Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে নারী দিবস উদযাপন করল জিপি কৈরালা ফাউন্ডেশন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০২:৪১, ১২ মার্চ ২০২৪

নিউইয়র্কে নারী দিবস উদযাপন করল জিপি কৈরালা ফাউন্ডেশন

বিশ্বব্যাপী প্রভাব বিস্তারকারী বেসরকারি সংস্থা গিরিজা প্রাসাদ কৈরালা ফাউন্ডেশন তথা জিপিকে ফাউন্ডেশনের আমেরিকা চ্যাপ্টারের উদ্যোগে জাকজমকপূর্ণভাবে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়েছে। গত ৮ মার্চ নিউইয়র্কের কুইন্সের গুলশান ট্যারেস মিলনায়তনে এই আয়োজন সম্পন্ন হয়।

এদিন ১১৪তম আন্তর্জাতিক নারী দিবস উদযাপনের পাশাপাশি জিপিকে ফাউন্ডেশন আমেরিকা চ্যাপ্টারের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। নাচ-গান-বক্তৃতাসহ নানা ধরনের সাংস্কৃতিক পর্বে সাজানো হয় অনুষ্ঠানটি। ছিল বিভিন্ন দেশের লোকজ সংস্কৃতিকে মেলে ধরার প্রয়াস।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে ছিল গালা ডিনারের ব্যবস্থা। পুরো আয়োজনের বিভিন্ন পর্বে উপস্থিত ছিলেন জাতিসংঘের নানা স্তরের ডেলিগেটস, নির্বাচিত জনপ্রতিনিধি, কমিউনিটি লিডার এবং নারী অধিকার কর্মীরা।

বক্তারা বলেন, সময়ের সঙ্গে পাল্লা দিয়ে এগিয়ে যাচ্ছে নারীরা। তবে বিভিন্ন দেশের প্রান্তিক জনপদে এখনও নারীরা বেড়ে উঠছে দ্বিতীয় শ্রেণির নাগরিক হিসেবে। শুধু শহুরে নারীদের জীবনমানের উন্নয়ন দিয়ে সার্বিকভাবে নারীর উন্নয়ন হয় না।

এজন্য পিছিয়ে থাকা সেইসব প্রান্তিক নারীদেরও এগিয়ে নিয়ে আসতে হবে। অনুষ্ঠানের স্পন্সর হিসেবে ছিল—লামা অ্যাকাউন্টিং, বুদ্ধ ট্যাক্স অ্যান্ড অ্যাকাউন্টিং এবং শ্রেষ্ঠ ল’ ফার্ম। মিডিয়া পার্টনার হিসেবে ভারত, নেপাল, পাকিস্তান, যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের মিডিয়ার পাশাপাশি ছিল চ্যানেল ৭৮৬।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ