Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

মদিনা মসজিদ হবে ৭ তলা, বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩৩, ১০ মার্চ ২০২৪

মদিনা মসজিদ হবে ৭ তলা, বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান

নিউইয়র্কের অত্যন্ত সুপরিচিত ও প্রাচীন মসজিদ মদিনা মসজিদের নতুন ভবন তৈরির উদ্যোগ গ্রহণ করা হয়েছে। মুসল্লিদের স্থান সংকুলান না হওয়ার প্রেক্ষিতে এর পরিসর বড় করার এই পরিকল্পনা হাতে নেওয়া হয়।

নিউইয়র্কের বাংলাদেশি সম্প্রদায়ের হাতে তৈরি প্রথম এই মসজিদটির প্রস্তাবিত ৭ তলা নতুন ভবনে একসঙ্গে দুই হাজার মুসল্লি নামাজ পড়তে পারবেন বলে জানা গেছে। এর নির্মান খরচ ধরা হয়েছে সাড়ে ৬ মিলিয়ন ডলার। ২ মার্চ রাতে প্রস্তাবিত মসজিদটির জন্য তহবিল সংগ্রহের অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়।

লং আইল্যান্ড সিটিতে আয়োজিত ওই অনুষ্ঠানে বিভিন্ন মসজিদের ইমাম ও ধর্মীয় নেতারা উপস্থিত ছিলেন। এছাড়া ফান্ডরাইজিং অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন কয়েকশ প্রবাসী বাংলাদেশি।

জানা যায়, যুক্তরাষ্ট্রজুড়ে থাকা ৩ হাজার মসজিদের মধ্যে নিউইয়র্কে রয়েছে ২৭৫টি। এর মধ্যে মদিনা মসজিদ হলো স্টেটের সবচেয়ে পুরনো। সিটির ম্যানহাটনের ফার্স্ট এভিনিউ ও ১১ স্টেটে ১৯৭৬ সালে গড়ে তোলা হয় এই মসজিদ।

প্রতিদিন সেখানে নামাজ পড়তে যান বিভিন্ন জাতি-গোষ্ঠীর হাজার হাজার মানুষ। কিন্তু মুসল্লিদের জায়গা দেওয়া সম্ভব হয় না মসজিদ কমিটির পক্ষে। এ অবস্থায় বড় আকারে মসজিদ গড়ার উদ্যোগ নেওয়া হয়েছে।

এতে শুধু নামাজ নয়, সব ধরনের সামাজিক ও শিক্ষণীয় এক্টিভিটি থাকবে। শুধু বাঙালি না, নামাজ আদায় করবেন সব মুসলমানরাই। এই মসজিদ নির্মানে খরচ হবে ৭ মিলিয়ন ডলার। এ অবস্থায় অর্থ সহায়তা নিয়ে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন সংশ্লিষ্টরা।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ