Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বীর মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদের সম্পাদনায় ‘দ্য বে ওয়েভ’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:২৪, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১২:৩৮, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

বীর মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদের সম্পাদনায় ‘দ্য বে ওয়েভ’

নিউইয়র্ক থেকে প্রকাশিত হয়েছে নতুন ইংরেজি সাময়িকপত্র ‘দ্য বে ওয়েভ’। পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক হিসেবে রয়েছেন গ্লোবাল পিস অ্যামব্যাসেডর, বিশিষ্ট লেখক ও রাজনৈতিক বিশ্লেষক ড. আবু জাফর মাহমুদ।

নিউইয়র্ক এসোসিয়েশন অফ ব্লাক পোয়েত্রো রিকান, হিস্প্যানিক এণ্ড এশিয়ান লেজিসলেটিভ-এর ৫৩তম সম্মেলনের ডায়াসপোরা ককাসের ঐতিহাসিক ক্ষণে পত্রিকাটির প্রকাশনায় অংশ নেন সম্পাদক প্রকাশক গ্লোবাল পিস অ্যামব্যাসেডর নিউইয়র্ক স্টেট কংক্রেসম্যান জামাল বোম্যান।

পত্রিকার অ্যাডভাইসরি এডিটর হিসেবে রয়েছেন ওসু আনানে। সেসময় আফ্রিকান আমেরিকান কমিউনিটির প্রতিনিধিত্বশীল ব্যক্তিবর্গ, পত্রিকার উপদেষ্টা সম্পাদক ড. ডিওর ফলসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ড. আবু জাফর মাহমুদ বলেন, সংবাদের পাশাপাশি বিশ্লেষণধর্মী প্রতিবেদন প্রকাশ করবে দ্য বে ওয়েভ। এ ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে সহযোগিতার আহ্বান জানাই।

তিনি আরও বলেন, আমরা সবাই এক একজন ‘বে ওয়েভ’। বঙ্গোপসাগর থেকে উৎসারিত ঢেউ। আমাদের সমাজ ও সংগ্রামের সকল কিছুই এই বে ওয়েভ। আমরা বঙ্গোপসাগরের ঢেউ এখন মিলিত হয়েছি আটলান্টিকের ঢেউয়ের সঙ্গে। দুই ঢেউয়ের সংযোগে এক অপরিসীম শক্তির উদ্ভব হয়েছে। এমরা এখানে সংখ্যালঘু নই, আমরা আছি শক্তি ও ক্ষমতার উৎসের কাছাকাছি। আমরা সবসময় পরিবর্তনের পক্ষে। আমরা প্রচলিত স্রোতপ্রবাহে কখনো গা ভাসাই না, আমরা স্রোতের ভেতর নতুন ঢেউ সৃষ্টি করি।

আবু জাফর মাহমুদ বলেন, এটি এক ঐতিহাসিক ক্ষণ। এই পরিবেশে আমি আজ এক অমিত শক্তির সন্ধান পেয়েছি। আলবানীর কাউন্সিলম্যান ওসু আনানে ও তার স্ত্রী আমাদেরকে যেভাবে সাদর সম্ভাষণ জানিয়েছেন, তা আমাদের জন্য এক বড় পাওয়া। তিনি বলেন, শিগগিরই আলবানীতে আমাদের বাংলা সিডিপ্যাপ সার্ভিসেস ও অ্যালেগ্রা হোম কেয়ারের নতুন অফিস নিচ্ছি। কাউন্সিলম্যানের স্ত্রী এরই মধ্যে ওই অফিসের দায়িত্ব গ্রহণের জন্য আগ্রহ প্রকাশ করেছেন, এটি আমাদের জন্য অনেক বড় এক পাওয়া।

তিনি বলেন, আজ সিটি হলে যে ঢেউ সৃষ্টি হলো, তা থেকে যাবে। এতদিন আমরা থাকবো না। কিন্তু এই ঢেউয়ের শক্তি অনুভব করতে পারবে প্রজন্ম থেকে প্রজন্ম। ঢেউয়ের পর ঢেউ উঠতে থাকবে। নতুন প্রজন্ম এই ঢেউ থেকেই প্রেরণা পাবেন। আফ্রিকান আমেরিকানদের সঙ্গে আমাদের যে সম্পর্ক গড়ে উঠলো তাদের সঙ্গে নিয়েই হবে আমাদের আগামীর পথ পরিক্রমা।

অনুষ্ঠানে সেবা ও মানবতার পক্ষে অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ স্যার ড. আবু জাফর মাহমুদকে প্রেসিডেন্ট জো বাইডেন সাক্ষরিত আজীবন সম্মাননা ২০২৪ ও স্বর্ণপদক প্রদান করা হয়। এছাড়াও অনেকের মধ্যে বাংলাদেশি কমিউনিটির যারা প্রেসিডেন্টের সম্মাননা পেয়েছেন বাংলাদেশ সোসাইটি ইউএসএ ইনক এর সভাপতি আব্দুর রব মিয়া, সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকী, বিশিষ্ট লেখক, সাংবাদিক ও অনুবাদক আনোয়ার হোসেন মঞ্জু, বাংলাদেশি আমেরিকান কালচারাল এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি আবুল হাশিম হাসনু, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আহবাব এইচ রহমান, ক্রীড়া ব্যক্তিত্ব এস এম ফেরদৌস, জ্যাকসন হাইটস ইসলামিক সেন্টারের খতিব মাওলনা আব্দুস সাদিক, বাংলা সিডিপ্যাপ সার্ভিসেস ও অ্যালেগ্রা হোম কেয়ারের কর্মকর্তা সৈয়দ এম আলম এবং সাংবাদিক ও জয় বাংলাদেশ মিডিয়া ইনক্ এর সমন্বয়ক আদিত্য শাহীন।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ