Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বাফেলোতে ভালোবাসা দিবসের উৎসবে ড. আবু জাফর মাহমুদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:১৩, ১৭ ফেব্রুয়ারি ২০২৪

বাফেলোতে ভালোবাসা দিবসের উৎসবে ড. আবু জাফর মাহমুদ

বাংলাদেশের পয়লা ফাল্গুন আর বিশ্বব্যাপী উদযাপিত ভ্যালেন্টাইন্স ডেকে উপলক্ষ করে ভালোবাসার উৎসব অনুষ্ঠিত হয়ে গেল নিউইয়র্কের বাফেলোতে। বাফেলো ১২০ আলেকজান্ডার এভিনিউতে আর জে প্রোডাকশন আয়োজিত বর্ণাঢ্য সঙ্গীত ও নাট্যানুষ্ঠানের নাম ছিল ‘বসন্ত এসে গেছে’।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের মাউন্টেন ব্যাটালিয়ান কমান্ডার, গ্লোবাল পিস অ্যামব্যাসেডর, নিউইয়র্কে হোম কেয়ার সেবার পথিকৃৎ ড. আবু জাফর মাহমুদ। তিনি বলেন, ‘একজন বাঙালি সন্তানের জন্মগ্রহণের পর প্রথম যে শিক্ষাটি লাভ করে সেটি হচ্ছে ভালোবাসা ও মমতার শিক্ষা। আমাদের শিক্ষা ও সংস্কৃতির প্রধান সুর ভালোবাসা। ভালোবাসাই একজন মানুষকে শুদ্ধ করতে পারে।’

অনুষ্ঠানে আর জে প্রোডাকশনের পক্ষ থেকে বক্তব্য রাখেন শামীমুল হক রাজন ও রাতনুন আলম ঝর্না। বক্তব্য রাখেন মহসীন রেজা, নাসরিন ও অধ্যাপক জোবায়দুর রহমান খান।

অনুষ্ঠানে বিশিষ্ট অভিনেতা ও আবৃত্তিশিল্পী টনি ডয়েস ও প্রিয়া ডান্স একাডেমীর প্রধান নির্বাহী প্রিয়া ডায়েস এর বিশেষ নৃত্যনাট্য পরিবেশনা দর্শকদের মুগ্ধ করে। অনুষ্ঠানে টাইটেল স্পন্সর ছিল দেশী স্বাদ ক্যাটারিং।

অনুষ্ঠানে আবু জাফর মাহমুদ আরও বলেন, প্রকৃতি প্রতিটি সময় আমাদের সামনে উৎসব হিসেবে হাজির হয়। প্রকৃতির এই উদারতা ও শক্তিকে মূল্যায়ণ করতে হবে। তিনি তরুণ প্রজন্মের উদ্দেশ্যে বলেন, মাটির প্রতি ভালোবাসা আর শত্রুর প্রতি দ্রোহ সঙ্গে নিয়ে বাংলাদেশ রাষ্ট্রের জন্ম দিয়েছি। তাই তোমাদের উদ্দেশ্যে আমার একটাই পরামর্শ, ভালোবাসার শক্তিকে ধরে রাখো। বেশি বেশি ভালোবাসো। ভালোবাসবে নিজের দেশ ও আপনজনকে। তোমাদের দেশপ্রেম ও ভালোবাসার শক্তিই বিশ্বজয়ের মর্যাদা এনে দিতে পারে।

তিনি বলেন, ১৭ বছর আগে আমি নিউইয়র্কে প্রথম হোম কেয়ার সেবা চালু করি, আজ সারা নিউইয়র্কে বহু হোম কেয়ার প্রতিষ্ঠান। সবই আমাদের প্রতিষ্ঠান। মানবসেবার ক্ষেত্রে এটিই বাংলাদেশীদের অনন্যতা। সবাইকেই সহযোগিতা করতে হবে। এটিই ভালোবাসর অনন্য দৃষ্টান্ত। তবে তিনি বলেন, হোম কেয়ার কারো শুধু ব্যবসা নয়, হোম কেয়ার শুধু টাকা উপার্জনের যন্ত্র নয়।

উল্লেখ্য, বাফেলোতে দুইদিন ব্যস্ততম সময় অতিবাহিত করেন স্যার ড. আবু জাফর মাহমুদ। স্থানীয় কমিউনিটি গণমাধ্যম বাফেলো প্রতিদিন ও বাফেলো বাংলা টেলিভিশন প্রচার করে তার বিশেষ সাক্ষাৎকার। এছাড়া বাফেলো’র বেইলি এভিনিউতে বাংলা সিডিপ্যাপ সার্ভিসেস ও অ্যালেগ্রা হোম কেয়ার ইনক্ এর নিজস্ব কার্যালয়ে তার সম্মানে সুধী সমাবেশ ও প্রীতিভোজের আয়োজন করে সন্দ্বীপ অ্যালায়েন্স। আয়োজন তত্ত্বাবধান করেন অ্যালায়েন্সের সভাপতি সিরাজুদ্দৌলা বাবুল ও সাধারণ সম্পাদক জাফরুল ইসলাম জুয়েল।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ