Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে আতিকুর রহমান সালুর স্মরণে নাগরিক শোকসভা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৫৫, ১৫ জানুয়ারি ২০২৪

নিউইয়র্কে আতিকুর রহমান সালুর স্মরণে নাগরিক শোকসভা

নিউইয়র্কে বীর মুক্তিযোদ্ধা আতিকুর রহমান সালুর স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। গত ৫ ডিসেম্বর কুইন্সের গুলশান ট্যারেসে শোকসভাটি সম্পন্ন হয়। এতে বক্তারা বলেন, প্রবাসে বাংলাদেশের রাজনীতির নামে কমিউনিটির ঐক্য বিনষ্ট হচ্ছে। সামাজিক সম্পর্কের ওপর আঘাত হানছে।

বক্তারা আরও বলেন, মুক্তিযোদ্ধা আতিকুর রহমান সালু ছিলেন একজন সত্যিকারের দেশ প্রেমিক। সালু তার আদর্শ ও নীতি থেকে কোনদিন পিছপা হন নাই। শোকসভায় সভাপতিত্ব করেন অনুষ্ঠানের আহ্বায়ক সৈয়দ টিপু সুলতান।

স্বাগত বক্তব্য রাখেন শোক সভার সদস্য সচিব আলী ইমাম শিকদার। পরিচালনা করেন মোহাম্মদ আলী ও সাংবাদিক ইমরান আনসারী।

সালুর আন্দোলন-সংগ্রামের ইতিহাস, আদর্শ এবং তার বর্ণাঢ্য জীবন নিয়ে আলোচনা করেন বর্ষীয়ান সাংবাদিক সৈয়দ মোহাম্মদউল্লাহ, সাপ্তাহিক আজকাল প্রধান সস্পাদক ও আতিকুর রহমান সালুর স্মরণে প্রকাশনা কমিটির সদস্য মনজুর আহমদ, মূলধারার রাজনীতিক মোর্শেদ আলম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সউদ চৌধুরী, উদীচীর সভাপতি সুব্রত বিশ্বাস, আতিকুর রহমান সালুর স্মরণে প্রকাশনা কমিটির সদস্য ও প্রবীণ সাংবাদিক মঈনুদ্দীন নাসের, সাপ্তাহিক আজকাল সম্পাদক শাহ নেওয়াজ , সাপ্তাহিক বাংলাদেশ পত্রিকার সম্পাদক ডা. ওয়াজেদ এ. খানসহ আরও অনেকে।

শোক সভায় বক্তরা বলেন, সালু ছিলেন মওলানা ভাসানীর বিশ্বস্ত সৈনিক ও একনিষ্ঠ কর্মী। ফারাক্কার ন্যায্য হিস্যা নিয়ে তার আন্দোলন-সংগ্রাম বাংলাদেশের ইতিহাসে স্বর্নাক্ষরের লেখা থাকবে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ