Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

পেনসিলভেনিয়ায় বাংলাদেশ এভিনিউ-এর নামফলক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:০৮, ৭ ডিসেম্বর ২০২৩

পেনসিলভেনিয়ায় বাংলাদেশ এভিনিউ-এর নামফলক উন্মোচন

পেনসিলভেনিয়ার ফিলাডেলফিয়া সিটি সংলগ্ন মিলবোর্নে একটি রাস্তার নাম ‘বাংলাদেশ এভিনিউ’ করা হয়েছে। এর মধ্যদিয়ে বিজয়ের মাসে প্রবাসে বাঙালির এগিয়ে চলার পথে আরেকটি অধ্যায় যুক্ত হলো।

গত ৩ ডিসেম্বর সর্বস্তরের প্রবাসীর অংশগ্রহণে বীর মুক্তিযোদ্ধা এবং এলাকার বিশিষ্টজনদের পাশে নিয়ে মিলবোর্নের মেয়র মাহবুবুল আলম তৈয়ব ‘বাংলাদেশ এভিনিউ’ নামফলক উম্মোচন করেন। মিলবোর্নের এই সড়কটির নাম ছিল সেলার এভিনিউ। এখন তা ‘বাংলাদেশ এভিনিউ’ তে পরিণত হলো।

নামফলক উম্মোচনের আমেজে দেশের গান পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা। জনপ্রিয় কণ্ঠশিল্পী জলি দাসের নেতৃত্বে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্যদিয়ে শুরু হয় আনুষ্ঠানিকতা।

মেয়র মাহবুবুল আলম তৈয়ব সিটির সকল কাউন্সিলম্যানের প্রতি গভীর কৃতজ্ঞতা জানান বহুজাতিক এ সমাজে বিজয়ের মাসে ‘বাংলাদেশ এভিনিউ’ উদ্বোধনের পথ সুগম করার জন্যে।

তিনি সামনের দিনগুলোতেও এলাকাবাসীর সমর্থন অব্যাহত থাকবে বলে আশা পোষণ করেন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন স্টেট সিনেটর টিম কিয়ার্নি, আপার ডারবি সিটির মেয়র এডোয়ার্ড ব্রাউনন, স্টেট রিপ্রেজেনটেটিভ জিনা কিউরি, সিটির কাউন্সিলম্যান মো. সালাহউদ্দিন প্রমুখ। 


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ