Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে নির্মিত হচ্ছে বুদ্ধিজীবী স্মৃতিসৌধ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:১৫, ৬ ডিসেম্বর ২০২৩

নিউইয়র্কে নির্মিত হচ্ছে বুদ্ধিজীবী স্মৃতিসৌধ

শুরু হয়েছে বিজয়ের মাস ডিসেম্বর। এ উপলক্ষে নিউইয়র্কের বাংলাদেশি কমিউনিটির জন্য দারুণ সুখবর। সম্মিলিত সাংস্কৃতিক জোট উত্তর আমেরিকা নিউইয়র্কে অস্থায়ীভাবে নির্মাণ করতে যাচ্ছে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ। সংগঠনটি ২৩ বছর ধরে নিউইয়র্কে পালন করে আসছে শহীদ বুদ্ধিজীবী দিবস।

এবার দুই যুগে পদার্পণের ঐতিহাসিক মুহূর্তে প্রথমবারের মতো স্মৃতিসৌধ নির্মাণের পরিকল্পনা নেয়া হয়েছে। ১৩ ডিসেম্বর নিউইয়র্কের ডাইভারসিটি প্লাজায় নির্মিত হবে এই অস্থায়ী স্মৃতিসৌধ। আর এতে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করবেন, শ্রদ্ধা জানাবেন প্রবাসীরা।

প্রবাসের ধর্ম-বর্ণ, শ্রেণি-পেশা নির্বিশেষে বিভিন্ন দল, সংগঠনের প্রতিনিধি ও ব্যক্তিরা শ্রদ্ধা নিবেদন করছেন জাতির শ্রেষ্ঠ সন্তানদের। নীরবে কিছুক্ষণ দাঁড়িয়ে স্মরণ করছেন ভয়াল ও নৃশংস সেই হত্যাযজ্ঞের ঘটনা।

জানা যায়, ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসের প্রথম প্রহরের এই কর্মসূচি ছাড়াও আগের দিন সন্ধ্যা থেকে আবৃত্তি, সংগীত, নৃত্য এবং নাট্য ও চিত্রকলায় সাজানো হয়েছে পুরো অনুষ্ঠান।

এ উপলক্ষে ৩০ নভেম্বর রাতে উডসাইডে এক্সপ্রেস প্রিন্টিংয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোট উত্তর আমেরিকার একটি সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের আহ্বায়ক মিথুন আহমেদের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন আকবর হায়দার কিরণ, মিনহাজ আহমেদ সাম্মু, জাহেদ শরীফ, আবীর আলমগীর, গোপাল সান্যাল প্রমুখ।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ