Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

উদীচী যুক্তরাষ্ট্র শাখার ৫৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:১৯, ১ ডিসেম্বর ২০২৩

উদীচী যুক্তরাষ্ট্র শাখার ৫৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নিউইয়র্কে উদীচী যুক্তরাষ্ট্রের ৫৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে ১৯ নভেম্বর উডসাইডের কুইন্স প্যালেসে কমিউনিটির বিশিষ্টজন ও সাধারণের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। প্রতিষ্ঠাবার্ষিকীতে আমন্ত্রণ জানানো হয়েছিল স্থানীয় বাফা, শিল্পকলা একাডেমী, বহ্নিশিখা, রবীন্দ্র একাডেমীসহ বিভিন্ন শিল্পী সংস্থাকে।

অংশগ্রহণ করেছে উদীচীর ব্রঙ্কস ও জ্যামাইকা শাখা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কনস্যুলেট অফিসের প্রধান কনসাল জেনারেল নাজমুল হুদা। অনুষ্ঠানে বিশিষ্ট কবি আসাদ চৌধুরী ও জামালপুর উদীচীর প্রাক্তন সাধারণ সম্পাদকের মৃত্যুতে শোক প্রকাশ করা হয়।

এছাড়া গাজায় ফিলিস্তিনি জনগণের ওপর ইজরায়েলি গণহত্যার তীব্র নিন্দা জানানো হয়। শোক প্রস্তাবের পর সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানে বক্তব্য দিয়েছেন বিশিষ্ট শিল্পী রথীন্দ্রনাথ রায়, লেখক ও সাহিত্যিক কুলদা রায়, লেখক ও প্রকাশক সাগর লোহানী এবং উদীচীর সভাপতি সুব্রত বিশ্বাস।

সম্পাদক একে একে আলোচকদের মঞ্চে আহ্বান জানান। এবং তাদেরকে প্রতিষ্ঠাবার্ষিকীর উত্তরীয় পরিয়ে দেওয়া হয়। আলোচনা শেষে দীর্ঘ সাংস্কৃতিক পর্বটি পরিচলনা করেন উদীচী যুক্তরাষ্ট্রের সাংস্কৃতিক সম্পাদক ক্লারা রোজারিও।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ