Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

৩৩তম নিউইয়র্ক আন্তর্জাতিক বাংলা বইমেলা ২৪-২৭ মে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৩৪, ২৩ নভেম্বর ২০২৩

৩৩তম নিউইয়র্ক আন্তর্জাতিক বাংলা বইমেলা ২৪-২৭ মে

যত বই তত প্রাণ—এই শ্লোগানে আগামী বছর নিউইয়র্ক আন্তর্জাতিক বাংলা বইমেলা অনুষ্ঠিত হবে ২৪ থেকে ২৭ মে জ্যামাইকা পারফর্মিং আর্ট সেন্টারে। মুক্তধারা ফাউন্ডেশনের সভাপতি ড. নূরুন নবীর সভাপতিত্বে অনুষ্ঠিত নির্বাহী কমিটির এক সাম্প্রতিক সভায় চারদিনব্যাপী এই বইমেলার তারিখ নির্ধারণ করা হয়।

ইতোপূর্বে বইমেলার আহ্বায়ক হিসাবে লেখক ও সাংবাদিক হাসান ফেরদৌসকে সর্বসম্মতভাবে মনোনীত করা হয়।

প্রবাসের ঐতিহ্যবাহী সংগঠন মুক্তধারার আয়োজনে গত তিন দশকের বেশি ধরে অনুষ্ঠিত নিউইয়র্ক বাংলা বইমেলা বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের বাইরে সর্ববৃহৎ বাংলা বইমেলা এবং বাংলা ভাষা ও সাহিত্য সম্মেলন হিসেবে ইতোমধ্যেই সর্বত্র আদৃত হয়েছে।

বিগত ঐতিহ্য অনুসরণ করে ৩৩তম আসরেও বাংলা ভাষার সেরা লেখক এবং উভয় বাংলার জনপ্রিয় প্রকাশকবৃন্দ অংশগ্রহণ করবেন। নিউইয়র্ক ও যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরের সাহিত্য সংগঠনকেও তাদের প্রকাশিত নতুন গ্রন্থ প্রদর্শনীর জন্য আমন্ত্রণ জানানো হবে।

উল্লেখযোগ্য, ২০২৩ সালে ৩২তম বইমেলায় প্রায় ৩০টির মত প্রকাশক ও সংগঠন অংশগ্রহণ করেছিল। কমিটির সিদ্ধান্ত অনুসারে, ৩৩তম মেলাতেও যথারীতি বাংলা ভাষা ও সাহিত্যে অবদানের স্বীকৃতি হিসাবে মুক্তধারা সাহিত্য পুরষ্কার দেওয়া হবে। এই পুরষ্কারের মূল্যমান ৩ হাজার মার্কিন ডলার। 


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ