Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বাংলাদেশ সোসাইটির ১ লাখ ৬৫ হাজার ডলার হাতিয়ে নেয়ার চেষ্টা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:২৪, ১৪ অক্টোবর ২০২৩

বাংলাদেশ সোসাইটির ১ লাখ ৬৫ হাজার ডলার হাতিয়ে নেয়ার চেষ্টা

বাংলাদেশ সোসাইটির ব্যাংক একাউন্ট থেকে এক লাখ ৬৫ হাজার ডলার হাতিয়ে নেওয়ার ব্যর্থ চেষ্টা চালিয়েছে একটি চক্র। নিরাপত্তা ঝুঁকির কারণে সোসাইটির সকল ব্যাংক হিসাব বন্ধ করে দেয়া হয়েছে। ফেডারেল গোয়েন্দা সংস্থা এফবিআই এ ঘটনা অনুসন্ধান করছে।

সংস্থাটি ইতিমধ্যে একজন বাংলাদেশিকে সনাক্ত করলেও তার পরিচয় প্রকাশ করেনি। শুধু একজন বাংলাদেশি, নাকি এর পেছনে কোনো চক্র কাজ করেছে তা তদন্ত শেষে জানা যাবে। প্রথম ৫ হাজার ডলারের চেক জালিয়াতির পর তাৎক্ষণিক ব্যাংকে অভিযোগ জানানো হয়।

কিন্তু ৪৮ ঘণ্টার মধ্যে আরো দুটি চেকে প্রায় ১ লাখ ৬০ হাজার ডলার ক্লিয়ারেন্স পায়। সোসাইটির কোষাধ্যক্ষ নওশেদ হোসেন দাবি করেন, বাংলাদেশ সোসাইটির একাউন্ট থেকে প্রতারণার মাধ্যমে লোপাট করা অর্থ পুরোপুরি ফেরত পাওয়া গেছে।

নওশেদ জানান, গত ১৯ সেপ্টেম্বর টিডি ব্যাংক ডিটমার্স বুলেভার্ড শাখা থেকে একটি ফোন আসে। ব্যাংক থেকে জানানো হয়, জনৈক মামুন আবু ৫ হাজার ডলারের একটি চেক জমা দিয়েছেন। এই তথ্য পাওয়ার সঙ্গে সঙ্গে চেকটি পরিশোধ না করার অনুরোধ জানান তিনি এবং বাহককে পুলিশে দেওয়ার অনুরোধ জানান।

২২ সেপ্টেম্বর আবারও ঘটে একই ঘটনা। এসব জালিয়াতির ঘটনায় ১১০ প্রিসিঙ্কটে একটি অভিযোগ দায়ের করেন নওশেদ হোসেন। পুলিশ এ ঘটনার তদন্ত শুরু করেছে। টাকার পরিমাণ বেশি হওয়ার পুলিশের পাশাপাশি তদন্ত করছে এফবিআই।


চ্যানেল৭৮৬ এর নিউজ রুমে যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায়[email protected] । আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নম্বরে।

সংবাদটি শেয়ার করুনঃ