Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

কোরআন হাতে বিশ্বের শান্তিদূতদের প্রতি মুহাম্মদ শহীদুল্লাহর আহ্বান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:০৭, ৩০ আগস্ট ২০২৩

কোরআন হাতে বিশ্বের শান্তিদূতদের প্রতি মুহাম্মদ শহীদুল্লাহর আহ্বান

সুইডেনের স্টকহোমে শেষ হয়েছে ৫ দিনব্যাপী ইন্টারন্যাশনাল পিস কনফারেন্স। ওয়ার্ল্ড পিস অ্যাওয়ার্ড কমিটি কর্তৃক আয়োজিত এই কনফারেন্সে বক্তৃতা প্রদান ও সম্মানসূচক ওয়ার্ল্ড পিস অ্যাওয়ার্ড গ্রহণ করেন বিশিষ্ট ইসলামিক স্কলার ও ইন্টারফেইথ লিডার মুহাম্মদ শহীদুল্লাহ। একইসাথে পবিত্র কোরআন হাতে পৃথিবীর বিভিন্ন দেশ থেকে আগত শান্তিদূতদের প্রতি গুরুত্বপূর্ণ বার্তা দেন তিনি।

পবিত্র কোরআন হাতে নিয়ে ধর্মীয় নেতাদের উদ্দেশে মুহাম্মদ শহীদুল্লাহ বলেন, সমস্ত ধর্মীয় গ্রন্থের প্রতি আমাদের শ্রদ্ধা রাখা উচিত। কোনা বিশ্বাসী-অবিশ্বাসী মানুষের ধর্মগ্রন্থ কিংবা বইয়ের প্রতি আমরা যেন বিন্দু পরিমাণ অবজ্ঞা প্রদর্শন না করি। সুইডেন সরকার, ইউরোপীয় ইউনিয়নের দেশগুলোসহ সারা পৃথিবীর বিশ্বনেতাদের প্রতি ধর্মীয় গ্রন্থকে শ্রদ্ধা জানানোর আহ্বান জানান। 

মুহাম্মদ শহীদুল্লাহ আরও বলেন, ধর্মগ্রন্থকে অবজ্ঞা করার মধ্য দিয়ে আসলে ওই ধর্মাবলম্বীর মনে আঘাত করা হয়। শুধু তাই নয়, এমন ঘটনা শেষপর্যন্ত ধর্মীয় সংঘাতে রূপ নেওয়ার প্রবল সম্ভবনা থাকে। 

৫ দিনব্যাপী এই পিস কনফারেন্স শুরু হয় গত ২৬ আগস্ট। এতে বিশ্বশান্তি নিয়ে বিভিন্ন আলোচনা, মতবিনিময় এবং প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়েছে। কনফারেন্সের দ্বিতীয় দিন গত ২৭ আগস্ট মুহাম্মদ শহীদুল্লাহর হাতে ওয়ার্ল্ড পিস অ্যাওয়ার্ড তুলে দেওয়া হয়। অ্যাওয়ার্ড প্রদান করা হয় সুইডেনের স্টকহোমের পার্লামেন্ট এলাকা সংলগ্ন কোয়ালিটি হোটেল গ্লোবের ঐতিহাসিক কনসার্ট হলে, যেখানে নোবেল বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

 

শুধু পুরস্কার গ্রহণ নয়, অনুষ্ঠানে আমন্ত্রিত বিশেষজ্ঞ হিসেবে ‘ইউনিভার্সাল হিউম্যান ভ্যালুজ থ্রো ইন্টারফেইথ ডায়ালগ’ বিষয়ের ওপর বক্তব্য প্রদান করেন ইউএনএ-ইউএসএ-এর কো চেয়ার মুহাম্মদ শহীদুল্লাহ।

ওয়ার্ল্ড পিস অ্যাওয়ার্ড গ্রহণ করার পর এক বার্তায় মুহাম্মদ শহীদুল্লাহ বলেন, ওয়ার্ল্ড পিস অ্যাওয়ার্ড কমিটিকে ধন্যবাদ জানাই আমাকে এই পুরস্কারের জন্য মনোনীত করায়। আন্তর্জাতিক এই শান্তি পুরস্কার আমার দায়িত্ব আরও বাড়িয়ে দিয়েছে। ভবিষ্যতে যেন বিশ্বশান্তি রক্ষায় আরও বেশি কাজ করতে পারি সেজন্য সবার সহযোগিতা ও দোয়া কামনা করছি।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ