Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

মুনার সম্মেলনে ঘরে ঘরে ইসলামের বাণী পৌঁছে দেওয়ার অঙ্গীকার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৫৭, ২৫ আগস্ট ২০২৩

মুনার সম্মেলনে ঘরে ঘরে ইসলামের বাণী পৌঁছে দেওয়ার অঙ্গীকার

উত্তর আমেরিকার ঘরে ঘরে ইসলামের বাণী পৌঁছে দেওয়ার অঙ্গীকারের মধ্য দিয়ে শেষ হয়েছে মুসলিম উম্মাহ অব নর্থ আমেরিকার তথা মুনার ষষ্ঠ সম্মেলন। যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়ার ঐতিহাসিক ‘পেনসিলভেনিয়া কনভেনশন’ সেন্টারে ১৮, ১৯ ও ২০ আগস্ট এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে উত্তর আমেরিকার প্রায় ২০ হাজার ধর্মপ্রান মুসলমান অংশ নিয়েছেন। এবারের সম্মেলনে দেশ-বিদেশের ইসলামিক স্কলারদের পাশাপাশি মূল আলোচক ছিলেন বাংলাদেশের বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, সুবক্তা ড. মিজানুর রহমান আজহারী।

সম্মেলনের কর্মকান্ডের মধ্যে ছিলো ইসলামি চর্চা, আলোচনা, সেমিনার, ছোটদের অনুষ্ঠান, মহিলাদের আলাদা অনুষ্ঠান, শিশু-কিশোর-কিশোরীদের খেলাধুলা, কালচারাল প্রোগ্রাম ও ইয়ুথ প্রোগ্রাম।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত ৫০ জনের মতো ইসলামী চিন্তাবিদ সম্মেলনের বিভিন্ন ইভেন্টের ওপর আলোচনা করেন। যুক্তরাষ্ট্রের মাটিতে মুনা কনভেনশন হচ্ছে এককভাবে বাংলাদেশীদের সর্ববৃহৎ কোন সমাবেশ।

এবারের সম্মেলন ঘিরে ফিলাডেলফিয়া শহর বাংলাদেশীদের সরব পদচারনায় মুখরিত হয়ে উঠে। শহরের ডাউনটাউন এলাকা মুসলিম কমিউনিটির উৎসবের শহরে পরিণত হয়।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ