Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ইন্টারফেইথ সেন্টারের উদ্যোগে নিউইয়র্কে বিশেষ ডায়ালগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৪৮, ২৩ আগস্ট ২০২৩

আপডেট: ১১:৫৮, ২৩ আগস্ট ২০২৩

ইন্টারফেইথ সেন্টারের উদ্যোগে নিউইয়র্কে বিশেষ ডায়ালগ

ইন্টারফেইথ সেন্টার অব ইউএসএ-এর উদ্যোগে বিশেষ আন্তঃধর্ম সংলাপ অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি দারুল উলুম নিউইয়র্কে এই সংলাপ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দারুল উলুম দেওবন্দের প্রিন্সিপাল, আওলাদে রাসুল, শায়খুল হাদিস, আল্লামা আরশাদ মাদানি।

সংলাপে বিভিন্ন ধর্মের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। ইন্টারফেইথ সেন্টার অব ইউএসএ-এর প্রেসিডেন্ট মুহাম্মদ শহীদুল্লাহর পরিচালনায় সেসব প্রতিনিধিরা প্রশ্ন ছুঁড়ে দেন আল্লামা সাইয়্যেদ আরশাদ মাদানির প্রতি। তিনিও অত্যন্ত আন্তরিকতার সঙ্গে প্রতিনিধিদের প্রশ্নের জবাব দেন।

সংলাপে ইসলাম ধর্মের বিভিন্ন ইস্যু নিয়ে প্রশ্ন উঠে আসে। ইসলামের আলোকে বিবাহ, ঈমান, দৈনন্দিন জীবনের ইসলামি বিধানের প্র্যাকটিস, শান্তির বার্তা, সর্বস্তরের মানুষের সঙ্গে সম্প্রীতি বজায় রাখার ক্ষেত্রে ইসলামের দৃষ্টিভঙ্গি নিয়ে বিভিন্ন প্রশ্ন করেন অন্য ধর্মের প্রতিনিধিরা।

উর্দু থেকে ইংরেজিতে প্রশ্ন এবং উত্তর ট্রান্সলেট করে শোনান শায়খুল হাদিস মাওলানা আহমদুল হক। আলোচনা ও প্রশ্নত্তোর শেষে আয়োজক প্রতিষ্ঠান ইন্টারফেইথ সেন্টার অব ইউএসএ-কে ধন্যবাদ জানান আল্লামা সাইয়্যেদ আরশাদ মাদানি।

উল্লেখ্য, ইন্টারফেইথ সেন্টার অব ইউএসএ নিউইয়র্কের কুইন্সের দারুল উলুম নিউইয়র্ককেন্দ্রীক একটি প্রতিষ্ঠান। ২০১৬ সাল থেকে এটি কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। বিভিন্ন নন-মুসলিম কমিউনিটিতে এটি মুসলমানদের প্রতিনিধিত্ব করে থাকে।

মেয়র অফিসের ইন্টারফেইথ ব্রেকফাস্ট, ইউনাইটেড নেশন, নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টসহ বিভিন্ন জায়গায় মুসলমানদের প্রতিনিধিত্ব করে ইন্টারফেইথ সেন্টার অব ইউএসএ।

ইসলাম সম্পর্কে নন-মুসলিম কমিউনিটিতে যে ভুল ধারণা আছে, সেগুলোকে ভেঙে দেওয়াই প্রতিষ্ঠানটির উদ্দেশ্য। একইসাথে ইসলাম যে শান্তির বার্তা দেয়, সেই বার্তা অন্যান্য ধর্মাবলম্বীদের কাছে পৌঁছে দেয় ইন্টারফেইথ সেন্টার অব ইউএসএ।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ