Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে আওয়ামী লীগের উদ্যোগে শান্তি সমাবেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৩২, ৩১ জুলাই ২০২৩

নিউইয়র্কে আওয়ামী লীগের উদ্যোগে শান্তি সমাবেশ

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন যথাসময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই অনুষ্ঠিত হবে। গত ২৮ জুলাই নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় যুক্তরাষ্ট্র শ্রমিকলীগ, যুক্তরাষ্ট্র যুবলীগ, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবকলীগ ও যুক্তরাষ্ট্র ছাত্রলীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন তিনি।

সিদ্দিকুর রহমান দলের নেতাকর্মীদের আবারও কোন উস্কানিতে পা না দিয়ে শান্তি বজায় রাখার আহবান জানান। তিনি বলেন, আওয়ামীলীগ জ্বালাও-পোড়াও তথা সন্ত্রাসে বিশ্বাস করে না। বাংলাদেশের মানুষ অতীতে সন্ত্রাসীদের প্রত্যাখ্যান করেছে, ভবিষ্যতেও করবে।

দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে উল্লেখ করে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ সভাপতি বলেন,আমাদের শেকড় বাংলাদেশের মাটির গভীরে প্রোথিত।

আওয়ামী লীগকে আন্দোলনের ভয় দেখিয়ে লাভ নেই উল্লেখ করে সিদ্দিকুর রহমান বলেন, মানুষের অধিকার আদায় করতে গিয়ে আন্দোলন সংগ্রামের মধ্য দিয়েই দলটির জন্ম। তিনি দেশে ৪টি সংগঠনের সমাবেশের সঙ্গে মিলিয়ে এই সমাবেশের আয়োজন করায় সংগঠনগুলোর নেতাকর্মীদের ধন্যবাদ জানান ড. সিদ্দিকুর রহমান।

যুক্তরাষ্ট্র জাতীয় শ্রমিকলীগ সভাপতি কাজি আজিজুল হক খোকনের সভাপতিত্বে ও যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি দুরুদ মিয়া রনেলের উপস্থাপনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সহ সভাপতি শামসুদ্দিন আজাদ, প্রচার সম্পাদক হাজী এনাম, উপদেষ্টা পরিষদের সদস্য ডা. মাসুদুল হাসান,নিউইয়র্ক আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীন আজমল, আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য জেড এ জয়।

এছাড়া আরও উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামীলীগের মমতাজ শাহনাজ, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শিবলী সাদেক, স্বেচ্ছাসেবক লীগের উপ-আন্তর্জাতিক সম্পাদক গাজী লিটন, সাবেক সহ আন্তর্জাতিক সম্পাদক সাখাওয়াত বিশ্বাস, কেন্দ্রীয় সদস্য রাকিব হোসেন, স্বেচ্ছাসেবকলীগ যুক্তরাষ্ট্র শাখার সাবেক সভাপতি নূরুজ্জামান সরদার, সাবেক সাধারণ সম্পাদক সুবল দেবনাথ, সহ সভাপতি হাসান জিলানী।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ