Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

খাদ্য ও ত্রাণ সংস্থা ‘আইল্যান্ড হার্ভেস্ট’ পেয়েছে নিজস্ব ভবন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:২৬, ১৬ জুলাই ২০২৩

খাদ্য ও ত্রাণ সংস্থা ‘আইল্যান্ড হার্ভেস্ট’ পেয়েছে নিজস্ব ভবন

ক্ষুধা নিবারণ এবং খাদ্যের অপচয় বন্ধ করা নিয়ে কাজ করে থাকে ক্ষুধা ও ত্রাণ সংস্থা আইল্যান্ড হার্ভেস্ট। এটি মূলত একটি ফুড ব্যাংক। লং আইল্যান্ডে ক্ষুধা নিবারণ এবং খাদ্যের অপচয় বন্ধ করার ক্ষেত্রে সংস্থাটির সুনাম রয়েছে।

এর বাইরে নিউইয়র্কের বিভিন্ন স্থানে কাজ করে থাকে আইল্যান্ড হারভেস্ট। সংস্থাটি এবার নিজস্ব ভবন পেয়েছে। ভবন নির্মাণের সব ব্যয় বহন করে অনন্য দৃষ্ঠান্ত স্থাপন করেছেন নিউইয়র্কের প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ী ও সমাজসেবক সৈয়দ জাকি হোসেন।

তার এমন উদ্যোগে দারুণ খুশি নিউইয়র্কের বাংলাদেশি কমিউনিটি। কারণ সংস্থাটির দক্ষ খাদ্য ও পণ্য সংগ্রহ এবং বিতরণ ব্যবস্থা সুবিধাবঞ্চিত মানুষকে সহায়তা দিয়ে আসছে দীর্ঘদিন ধরে। নিজস্ব ভবন পাওয়ার এবার তাদের কার্যক্রম আরও গতিশীল হবে।

সৈয়দ জাকি হোসেন বলেন, আমি অনেকদিন ধরেই আইল্যান্ড হারভেস্টের সঙ্গে জড়িত। এটা একটা ফুড ব্যাংক। নিউইয়র্কের মতো জায়গায়ও অনেক মানুষ না খেয়ে থাকে। তাদের ক্ষুধা নিবারণই আইল্যান্ড হারভেস্টের উদ্দেশ্য। তাদেরকে সাহায্য করতে পেরে আমি খুবই আনন্দিত।

সৈয়দ জাকির এমন কাজে তার পাশে ছিলেন রাহাত হোসেন। উল্লেখ্য, সৈয়দ জাকী হোসেন সিলেটের কিডনী ফাউন্ডেশনের অন্যতম স্বপ্নদ্রষ্টা। আর রাহাত হোসেন শহীদ ডাঃ শামসুদ্দীন আহমদ এবং প্রয়াত অধ্যক্ষ হোসনে আরা আহমদের কন্যা।

সংবাদটি শেয়ার করুনঃ