Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে আহলে বায়াত মহাসম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:২৮, ১০ জুলাই ২০২৩

নিউইয়র্কে আহলে বায়াত মহাসম্মেলন অনুষ্ঠিত

আহলে সুন্নাত ওয়াল জামায়াতের উদ্যোগে নিউইয়র্কে আহলে বায়াত মহাসম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত ৫ জুলাইয়ের এই সম্মেলনে মুফতি সৈয়দ আনসারুল করিম আল আজহারীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস এসোসিয়েশনের সভাপতি গিয়াস আহমেদ।

প্রধান আলোচক ছিলেন আল্লামা সাইয়্যেদ মোহাম্মদ শফিকুল ইছলাম। অতিথি আলোচক ছিলেন মুফতি আবদুল মালেক, মওলানা জোবায়ের আর রশিদ, ফায়েক উদ্দিন ও মোহাম্মদ শহিদুললাহ, আবদুল ওহিদ তুপন। অনুষ্ঠান পরিচালনা করেন মওলানা ওলিউল্লাহ আতিকুর রহমান।

সম্মেলনে বক্তারা বলেন, ‘কোরআন হাদিসে আহলে বাইত অর্থাৎ নবী পরিবারকে শক্ত করে ধরে রাখার ও তাদেরকে অনুসরণ করার নির্দেশ থাকলেও আমরা তা পালন করছি না। এটা দুঃখজনক। গিয়াস আহমেদ বলেন, ‘বর্তমান সমাজের বিখ্যাত আলেম ওলামারা আহলে বাইতের হাদিসগুলো জানেন না।

আবার যারা জানে, তারা শিয়া তকমা গায়ে লাগবে বলে ভয়ে প্রচার করে না। বর্তমান মাদরাসাগুলোতেও আহলে বাইতের হাদিস পড়ানো হয় না।

তিনি আরো বলেন, ‘পৃথিবীতে কোটি কোটি আলেম, ওলামা, হাফেজ, মুফতি, আল্লামা ও মাওলানা থাকলেও মুসলমনাদের ওপর আল্লাহর রহমত নেই। বর্তমানে আলেম ওলামারা নিজেরদের মধ্যেই বিভিন্ন ফেৎনা ও ফেসাদে লিপ্ত।’ এ সময় প্রতি বছর আহলে বাইতের সম্মেলন হবে বলে ঘোষণা দেন গিয়াস আহমেদ।

সংবাদটি শেয়ার করুনঃ