Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বাংলাদেশের পতাকা উত্তোলন করে ইতিহাস গড়লেন এরিক এডামস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৪২, ৩১ মার্চ ২০২৩

বাংলাদেশের পতাকা উত্তোলন করে ইতিহাস গড়লেন এরিক এডামস

বাংলাদেশের ৫২তম স্বাধীনতা দিবস উপলক্ষে লাল-সবুজের পতাকা উত্তোলন করলেন নিউইয়র্ক সিটি মেয়র এরিক এডামস। নিউইয়র্ক সিটির ইতিহাসে কোনো মেয়রের হাতে এই প্রথম বাংলাদেশের পতাকা উত্তোলন করা হলো।

নিউইয়র্ক তথা যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের জন্য এটি অত্যন্ত গর্বের এবং ঐতিহাসিক। ৩০ মার্চ বিকেল ৬টায় নিউইয়র্ক সিটির ওয়াল স্ট্রিট এলাকার বাউলিংগ্রীনে এই পতাকা উত্তোলন অনুষ্ঠিত হয়।

সেখানে দেওয়া এক সংক্ষিপ্ত ভাষণে এরিক এডামস বলেন, আমেরিকান সংস্কৃতির সৌন্দর্য হলো ডাইভারসিটি। আমরা বিশ্বের কোন প্রান্ত থেকে এসেছি, সেটি বিবেচ্য নয। এখানে আমাদের অংশগ্রহণ করার অধিকার রয়েছে। আমেরিকান স্বপ্ন বাস্তবায়নের সুযোগ রয়েছে।

এরিক এডামস বলেন, আমিই মেয়র হিসেবে প্রথমবারের মতো বাংলাদেশের পতাকা উত্তোলন করতে পেরে আনন্দিত ও গর্বিত।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশি সিটি কাউন্সিলওম্যান শাহানা হানিফ, কনসাল জেনারেল ড. মনিরুল ইসলাম,  নিউইয়র্ক সিটি হলের চীফ এডমিনিস্ট্রেটিটিভ অফিসার বাংলাদেশি মীর বাশার, কুইন্স ডেমোক্র্যাটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার এট লার্জ এটর্নি মইন চৌধুরী, মূলধারার রাজনীতিক মাজেদা উদ্দীনসহ আরও অনেকে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ