Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ইতিহাস সৃষ্টি করল মসজিদ আবু হুরায়রার গ্র্যান্ড ওপেনিং

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৫১, ২০ মার্চ ২০২৩

ইতিহাস সৃষ্টি করল মসজিদ আবু হুরায়রার গ্র্যান্ড ওপেনিং

নিউইয়র্ক সিটির ইস্ট এলমহার্স্টে প্রতিষ্ঠিত ইসলামিক সেন্টার অব জ্যাকসন হাইটসের মসজিদ আবু হুরায়রার গ্র্যান্ড ওপেনিং সম্পন্ন হয়েছে। গত ১৮ মার্চের এই উদ্বোধনী অনুষ্ঠানে নিউইয়র্কে বসবাসরত কয়েকশ প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।

অতিথি হিসেবে ছিলেন মূল ধারার রাজনীতিবিদ ও অ্যাকটিভিস্ট। সিটি মেয়র এরিক অ্যাডামস ছাড়াও এই তালিকায় আছেন কংগ্রেসম্যান গ্রেস মেং, কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নি মেলিন্ডা কার্টজ, অ্যাসেম্বলি উইম্যান জেরিফার রাজকুমারসহ অনেক ইলেকক্টেড অফিশিয়াল।

অনুষ্ঠানে টুপি পরে উপস্থিত হয়ে সবাইকে সালাম জানিয়ে চমকে দেন মেয়র এরিক অ্যাডামস। নিউইয়র্কে একটি মসজিদের উদ্বোধনকে কেন্দ্র করে ইলেকক্টেড অফিশিয়ালদের এমন প্রাণবন্ত উপস্থিতি এর আগে দেখা যায়নি। সংশ্লিষ্টরা বলছেন, সবমিলিয়ে ইতিহাস তৈরি করেছে মসজিদ আবু হুরায়রা।

মসজিদ ভবনটির উদ্বোধন উপলক্ষে ওইদিন বেলা ১২টায় শুরু হয় অনুষ্ঠান। এ সময় মেয়র অ্যাডামসকে স্বাগত জানান মসজিদ আবু হুরায়রার ট্রাস্টি এবং ডেমোক্র্যাট দলের ডিসট্রিক্ট লিডার অ্যাট লার্জ অ্যাটর্নি মঈন চৌধুরী।

অ্যাটর্নি মঈন চৌধুরী মেয়র অ্যাডামসকে টুপি পরিয়ে দেন এবং অন্যান্য অতিথির হাতে একটি করে পবিত্র কোরান শরিফ তুলে দেন। এসময় উপস্থিত বাংলাদেশি মুসলমানরা নারায়ে তাকবীর-আল্লাহু আকবার ধ্বনি দিতে থাকেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ