Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নতুন ঠিকানায় গাউসিয়া জামে মসজিদ, বিভ্রান্তির সুযোগ নেই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১৩, ৮ মার্চ ২০২৩

নতুন ঠিকানায় গাউসিয়া জামে মসজিদ, বিভ্রান্তির সুযোগ নেই

ব্রঙ্কসে মসজিদটির জন্য একটি ভবন ক্রয় করা হয়েছে। মুসল্লি কম হওয়া, আয় কমে যাওয়াসহ বিভিন্ন কারণে নিয়মতান্ত্রিকভাবে এই সিদ্ধান্ত নেওয়া হলেও একটি পক্ষ এ নিয়ে কমিউনিটিতে বিভ্রান্তি ছড়িয়ে দিচ্ছে। এ প্রেক্ষিতে কাউকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ করেছেন মসজিদটির ইমাম ও খতিব মাওলানা জালাল সিদ্দিকী।

মসজিদটি প্রতিষ্ঠার পর থেকেই তিনি এই দায়িত্ব পালন করে আসছেন। জানা যায়, ৮০ দশকের শেষ দিকে প্রায় সোয়া দুই লাখ ডলারের বিনিময়ে মসজিদটি কেনা হয়। এর অন্যতম উদ্যোক্তা ছিলেন মাওলানা জালাল সিদ্দিকী।

তারপর থেকে শুধু ইমাম ও খতিবের দায়িত্ব পালন করা নয়, মসজিদটি পরিচালানাও করে আসছিলেন তিনি। এর আয় ও ব্যয় তিনি একাই দেখতেন। করোনার সময় কিছুটা অসুস্থ হয়ে পড়লে একটি কমিটি তৈরি করে তাদের হাতে সমস্ত দায়িত্ব বুঝিয়ে দেওয়া হলেও সেই কমিটি দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে।

তারা নিজেরাই দায়িত্ব পালনে অপরাগতা প্রকাশ করে পুনরায় মাওলানা জালাল সিদ্দিকীর কাছে সমস্ত কাগজপত্র বুঝিয়ে দেন। অথচ এখন তারা সম্পূর্ণ বানোয়াট তথ্য দিয়ে একটি সংবাদ প্রকাশ করে মুসল্লিদের বিভ্রান্ত করার চেষ্টা করছেন।

মাওলানা জালাল সিদ্দিকী জানান, গাউসিয়া জামে মসজিদ স্থানান্তরের পরিকল্পনা হয়েছে আরও দুই বছর আগে। এ নিয়ে নিয়মিত মুসল্লিদের সঙ্গে আলোচনাও করা হয়েছে। অথচ এখন এক দল লোক বলছে, কাউকে না জানিয়ে আমি নাকি এই কাজটি করেছে। এটা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট একটি তথ্য।

জালাল সিদ্দিকী বলেন, আমি তাদেরকে সত্যের মুখোমুখি হওয়ার আহ্বান জানাই। একইসঙ্গে মুসল্লিদেরকে এ নিয়ে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ করছি।

গাউসিয়া জামে মসজিদের স্থান পরিবর্তনের এই সিদ্ধান্তে খুশি সাধারণ মুসল্লিরা। তারা বলছেন, দিন দিন কমে যাচ্ছিল মসজিদটির মুসল্লি সংখ্যা। এ কারণে ব্যয় সংকুলান করাও সম্ভব হচ্ছিল না। ইমাম জালাল সিদ্দিকী নিজের একক প্রচেষ্টায় ব্যয়ভার বহন করে আসছিলেন। কিন্তু এভাবে তো চলতে পারে না। হুজুর যেটা ভালো মনে করেছেন, সেই সিদ্ধান্তই নিয়েছেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ