Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে চার্চ কিনে মসজিদ ও ইসলামিক সেন্টারে রূপান্তর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:২৮, ৩ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ২১:৩১, ৩ ফেব্রুয়ারি ২০২৩

নিউইয়র্কে চার্চ কিনে মসজিদ ও ইসলামিক সেন্টারে রূপান্তর

নিউইয়র্কের লং আইল্যান্ডের নাসাউ কাউন্টির পোর্ট ওয়াশিংটনে একটি চার্চ কিনে মসজিদ ও ইসলামিক সেন্টারে রূপান্তর করা হয়েছে। মসজিদটির নামকরণ করা হয়েছে ‘পোর্ট ওয়াশিংটন মসজিদ’। এটি কিনতে কর্জে হাসানা হিসেবে নগদ অর্থ লগ্নী করা হয়েছে।

কমিউনিটি এক্টিভিস্ট ও ব্যবসায়ী আসেফ বারী টুটুল এবং জ্যামাইকা মুসলিম সেন্টারের ইমাম মওলানা মির্জা আবু জাফর বেগের প্রচেষ্টায় উদ্যোগটি সাফল্যের মুখ দেখেছে।

বারী হোম কেয়ারের সিইও আসেফ বারী টুটুল বলেন, ‘মাওলানা আবু জাফর বেগ, মুফতি মালেক ও ইমাম রফিকুল ইসলাম মিলে চার্চটি কেনার উদ্যোগ নেন এবং এটিকে মসজিদ ও ইসলামিক সেন্টারে রূপান্তর করার সিদ্ধান্ত নিয়ে চুক্তি করেন। চার্চটির মোট দাম সাত লাখ ৫০ হাজার ডলার।

‘তারা পুরো অর্থ সংগ্রহ করতে না পারায় এটি হাতছাড়া হওয়ার উপক্রম হয়েছিল। উদ্যোক্তরা আমার কাছে এসে বাকী টাকা কর্জে হাসানা হিসেবে সহযোগিতা চান।’

আসেফ বারী টুটুল বলেন, এ সময় আমার সাথে এগিয়ে আসেন ইমিগ্রান্ট এল্ডার হোমের কর্ণধার গিয়াস আহমেদ ও রনকনকমা প্রবাসী মো. জিয়া খান। অবেশেষে উদ্যোগটি সফল হয়। নিউইয়র্কে এই প্রথম একটি চার্চ মসজিদে রূপান্তরিত হল।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ