Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ঐতিহাসিক ৭ মার্চের ওপর শামীম আল আমিনের প্রামাণ্যচিত্র নির্মাণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:৪৭, ৩০ জানুয়ারি ২০২৩

ঐতিহাসিক ৭ মার্চের ওপর শামীম আল আমিনের প্রামাণ্যচিত্র নির্মাণ

কবি নির্মলেন্দু গুণের বিখ্যাত কবিতা ‘স্বাধীনতা, এই শব্দটি কীভাবে আমাদের হলো’ রচিত হয়েছিল ঐতিহাসিক ৭ মার্চের প্রেক্ষাপটে। সেই কবিতা অবলম্বনে এবার একটি প্রামাণ্যচিত্র নির্মাণ করলেন লেখক, সাংবাদিক ও প্রামাণ্যচিত্র নির্মাতা শামীম আল আমিন।

নিউইয়র্কের বিশিষ্ট চিকিৎসক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রতাপ দাসের প্রযোজনায় এই প্রামাণ্যচিত্রে অংশগ্রহণ করেছেন দেশের গুরুত্বপূর্ণ অনেকে। আগামী ৭ মার্চ উপলক্ষে প্রামাণ্যচিত্রটি মুক্তি দেয়ার সব ধরনের চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন নির্মাতা শামীম আল আমিন।

তিনি জানান, নিউইয়র্কের জ্যামাইকা পারফর্মিং আর্ট সেন্টারের সুবিশাল মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা ও সুধীজনদের উপস্থিতিতে আগামী ৪ মার্চ প্রামাণ্যচিত্রটি দেখানো হবে।

সম্প্রতি বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট শিল্পী তাজুল ইমাম এই প্রামাণ্যচিত্রের পোস্টার উন্মোচন করেন। এ সময় বীর মুক্তিযোদ্ধা ফকির রহমান, সঙ্গীত শিল্পী সুপ্রিয়া চৌধুরী, বিদিশা দেওয়ানজী, অনুপ দাস, নাট্যশিল্পী এজাজ আলম, সাংস্কৃতিকজন শ্যামল কর, প্রামাণ্যচিত্রের প্রযোজক প্রতাপ দাস, পরিচালক শামীম আল আমিন উপস্থিত ছিলেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ