Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউ ইয়র্ক সিটি পুলিশ বিভাগের যোগদিলেন নূপুর চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০০, ২৯ ডিসেম্বর ২০২২

আপডেট: ১৯:০১, ২৯ ডিসেম্বর ২০২২

নিউ ইয়র্ক সিটি পুলিশ বিভাগের যোগদিলেন নূপুর চৌধুরী

নিউ ইয়র্ক সিটি পুলিশ বিভাগের এডমেনিস্ট্রেটিভ এইড হিসেবে যোগদান করলেন জনপ্রিয় উপস্থাপক এবং বিশিষ্ট সাংবাদিক নূপুর চৌধুরী। পুলিশ একাডেমিতে তিনমাসের প্রশিক্ষণ সফল ভাবে সম্পন্ন করে ২৭ ডিসেম্বর  পুলিশ কমিশনার কিশান সৌলের কাছ থেকে গ্যাজুয়েশন সার্টিফিকেট গ্রহণ করেন। পুলিশ এডমেনিস্ট্রেটিভ এইড হিসেবে প্রশাসনিক দায়িত্ব পালনের জন্য তার নিয়োগ হয়েছে  কুইন্স ভিলেজের ১০৫ নম্বর প্রিসেন্টে।

নূপুর চৌধুরী ১৮ বছর সাংবাদিকতায় পেশায় জড়িত ছিলেন। বাংলাদেশ টেলিভিশন, রেডিও টুডে, সিএসবি, চ্যানেল ওয়ান, ইন্ডিপেনডেন্ট টেলিভিশনে  কাজ করেছেন তিনি। এছাড়াও নিউইয়র্কের জনপ্রিয় টেলিভিশন টিবিএন২৪ এ চীফ নিউজ এডিটর এন্ড প্রেজেন্টর ইন চীফ হিসেবে দায়িত্ব পালন করেছেন। হেড অব নিউজ ছিলেন আইবিটিভি ইউএসতে। তার বাবাও বিশিষ্ট সাংবাদিক লেখক, গবেষক সামসুদ্দীন আবুল কালাম।ঢাকা বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে পড়াশোনা করা নূপুর চৌধুরী বিতর্কক ছিলেন তুখোড়। আন্ত বিশ্ববিদ্যালয়ে প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়া সহ পেয়েছেন নানা পুরস্কার। নিউ ইয়র্কের সম্মানজনক প্রতিষ্ঠান পুলিশ বিভাগে প্রশাসনের নতুন এই কাজের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন নূপুর চৌধুরী এবং তার পরিবার।

বাপার প্রেসিডেন্ট ক্যাপ্টেন কারাম চৌধুরী এবং সেক্রেটারি লেফটেন্যান্ট একেএম আলম অভিনন্দন জানিয়েছেন ।এছাড়া সংগঠনটি প্রথম ভাইস-প্রেসিডেন্ট সার্জেন্ট এরশাদ সিদ্দিকী জানান পুলিশ এডমেনিস্ট্রেটিভ পদে আমাদের বাংলাদেশী আমেরিকান নারীদের যোগদান দিনে দিনে আগের তুলনায় অনেক সংখ্যায় বেড়েছে। 

এনওয়াইপিডি এখন বাংলাদেশী-আমেরিকানদের কাছে আকর্ষণীয় পেশায় পরিণত হয়েছে। নিউইয়র্ক পুলিশে বাংলাদেশিদের জয়জয়কার উল্লেখ করে বাপা’র মিডিয়া লিয়াজোঁ ডিটেকটিভ জামিল সারোয়ার জনি জানান,  বর্তমানে আনুমানিক ১৪৫০ জন বাংলাদেশী এনওয়াইপিডির বিভিন্ন বিভাগে দায়িত্ব পালন করছেন।  যাদের মধ্যে ১ জন ডেপুটি ইন্সপেক্টর , ৩ জন ক্যাপ্টেন, ১ জন লেফটেন্যান্ট কমান্ডার, ৯ জন লেফটেন্যান্ট, কয়েক ডজন সার্জেন্ট ডিটেক্টিভ এবং আনুমানিক পুলিশ অফিসার সহ ৫০০ জন ইউনিফর্ম অফিসার রয়েছেন। এছাড়াও এনওয়াইপিডিতে  প্রায় ১,১০০ সিভিলিয়ান লোক নিযুক্ত রয়েছেন তারা স্কুল সেফটি এজেন্ট , ট্রাফিক এজেন্ট , পুলিশ এডমেনিস্ট্রেটিভ , স্কুল ক্রসসিং গার্ড হিসাবে কর্মরত এবং সফলতার সাথে দায়িত্ব পালন করছেন।

সংবাদটি শেয়ার করুনঃ