Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে ‘বঙ্গখ্যাত ৭১ মনীষী’ বইয়ের মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:১০, ২৫ ডিসেম্বর ২০২২

নিউইয়র্কে ‘বঙ্গখ্যাত ৭১ মনীষী’ বইয়ের মোড়ক উন্মোচন

যুক্তরাষ্ট্র প্রবাসী প্রখ্যাত সাংবাদিক আবুল কাশেম সম্পাদিত ‘বঙ্গখ্যাত ৭১ মনীষী’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। ২৪ ডিসেম্বর বিকেল ৫টায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে আড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে এই আয়োজন সম্পন্ন হয়। 

অনুষ্ঠানটির সহযোগিতায় ছিল সাদেক আলী ফাউন্ডেশন এবং প্রবাসী শেরপুর জেলা সমিতি ইউএসএ। বইয়ের মোড়ক উন্মোচনের এই অনুষ্ঠানে নিউইয়র্কের বসবাসরত বাংলাদেশি কবি, সাহিত্যিক, সাংবাদিক, রাজনীতিনীতিবিদ, কমিউনিটি অ্যাক্টিভিস্টসহ বিভিন্ন শ্রেণি-পেশার বিশিষ্টজন উপস্থিত ছিলেন। 

প্রসঙ্গত, ‘বঙ্গখ্যাত ৭১ মনীষী’ বইটি চলতি বছরের শুরুতেই বাংলাদেশে প্রকাশিত হয়েছিল। এর প্রকাশক ও পরিবেশক বেহুলা বাংলা। বইটির লেখক আবুল কাশেম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইসলামের ইতিহাস ও সংস্কৃতিতে স্নাতকাত্তর ডিগ্রি লাভ করেন। 

পড়াশোনা শেষ কওে প্রথমে বাংলাদেশ জাতীয় জাদুঘর ও পরে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনে চাকরি করেন। এক পর্যায়ে ১৯৯৬ সালে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান লেখক আবুল কাশেম। নিউইয়র্কে কমিউনিটি সাংবাদিক হিসেবে তিনি বিশেষভাবে পরিচিত।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ