Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

হালাল মাছ-মাংসের জন্য অপ্রতিদ্বন্দ্বী নাম ‘বিসমিল্লাহ পোল্ট্রি’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৪৬, ২ ডিসেম্বর ২০২২

হালাল মাছ-মাংসের জন্য অপ্রতিদ্বন্দ্বী নাম ‘বিসমিল্লাহ পোল্ট্রি’

নিউইয়র্কে বসবাসরত বিপুল সংখ্যক মুসলিম পরিবারের রান্নাঘরে হালাল মাছ-মাংস সরবরাহের মহান উদ্দেশ্য নিয়ে গড়ে উঠেছিল বিসমিল্লাহ হালাল লাইভ পোল্ট্রি মিট অ্যান্ড ফিশ মার্কেট। ২০০২ সালে প্রতিষ্ঠার পর দ্রুতই ক্রেতাদের আস্থা অর্জনে সক্ষম হয় প্রতিষ্ঠানটি। তারপর যত সময় গড়িয়েছে, এর জনপ্রিয়তা ততই বেড়েছে।  

প্রতিষ্ঠানটির কর্ণধার আব্দুস সালাম ভূঁইয়া ও তার ভাই মনিরুল ইসলাম মমেন। শুরুর দিন থেকে আজ অবধি মানের প্রশ্নে তারা কোনো আপস করেননি। ফলে নিউইয়র্ক সিটি নয়—আলবেনি, আপস্টেট, ফিলাডেলফিয়া, নিউজার্সি, কানেকটিকাট, বাফেলোসহ বিভিন্ন এলাকা থেকে মানুষ এখানে এসে হালাল মাংস ও মাছ সংগ্রহ করেন।

প্রতিদিন সকাল আটটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত খোলা থাকে বিসমিল্লাহ হালাল লাইভ পোল্ট্রি মিট অ্যান্ড ফিশ মার্কেট। এটি উডসাইডের ৫৫ স্ট্রিটে অবস্থিত।

গরু-ছাগল-মুরগির পাশাপাশি বিসমিল্লাহ পোল্ট্রিতে পাওয়া যায় কোয়েল, কবুতর, তিতি মুরগি, বালিহাঁস, রেগুলোর হাঁস, চাতক পাখি, রাতা মোরগ, কোয়েলের ডিম, হাঁসের ডিম, মুরগির ডিম ও অর্গানিক ডিম। রয়েছে বাংলাদেশ থেকে আমদানিকৃত ইলিশ, রুই, কাতল, মৃগেল, কোরাল, গলদা চিংড়ি, কই, বাইলা, মলা, কাচকিসহ বিভিন্ন ধরনের মাছ।

প্রতিষ্ঠানটির কর্ণধার আব্দুস সালাম ভূঁইয়া বলেন, নিউইয়র্ক সিটিতে এটিই একমাত্র শরিয়া বোর্ড সার্টিফায়েড হালাল পোল্ট্রি, মিট ও ফিশ মার্কেট। এখান থেকে অনেক মসজিদের ইমাম ও খতিবরা মাংস কেনেন। আমাদের পরিকল্পনা ছিল পোল্ট্রির আরো কয়েকটি শাখা করার। কিন্তু সিটিতে নতুন করে পোল্ট্রি করার অনুমতি দেওয়া হচ্ছে না। তাই নতুন শাখা করার পরিকল্পনা আটকে আছে।

তিনি বলেন, আমরা যে চিকেনগুলো বিক্রি করি, সেগুলো কেবল ভুট্টা আর পানি খেয়ে বড় হয়। এগুলোকে কোনো ধরনের ভিটামিন কিংবা অন্য কোনো মেডিসিন খাওয়ানো হয় না। আমাদের চিকেন খাওয়ার উপযোগী কি না, এটি রক্ত পরীক্ষা করার পরই বাজারে আসে। প্রতি মাসে শরিয়া বোর্ডের টিম আমাদের এখানে এসে ভিজিট করে। আমাদের এখানকার বিশেষত্ব হলো একটি চিকেন আল্লাহু আকবর বলে জবাই করা হয়।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ