Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

আবু বকর হানিপের সঙ্গে ড. শাহজাহান মাহমুদের সৌজন্য সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৫৫, ৪ অক্টোবর ২০২২

আবু বকর হানিপের সঙ্গে ড. শাহজাহান মাহমুদের সৌজন্য সাক্ষাৎ

ওয়াশিংটন ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি তথা ডবিøউইউএসটি-এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবুবকর হানিপের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লি. এর চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ। 

যুক্তরাষ্ট্র সফরে এসে ডব্লিউইউএসটি-এর ভার্জিনিয়াস্থ ক্যাম্পাসে এই সাক্ষাৎ করেন তিনি। এসময় ড. শাহজাহান মাহমুদ বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট ড. হাসান কারাবার্ক এবং সিএফও ফারহানা হানিপের সঙ্গে মতবিনিময় করেন। 

মতবিনিময়ে ড. শাহজাহান যুক্তরাষ্ট্রে একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় পরিচালনার মতো মহৎ ও গুরুত্বপূর্ণ উদ্যোগের জন্য আবুবকর হানিপকে ধন্যবাদ জানান। তিনি বলেন, এই বিশ্ববিদ্যালয় বাংলাদেশিসহ বিভিন্ন দেশের শিক্ষার্থীদের জন্য একটি দুয়ার খুলে দিয়েছে, আইটি শিক্ষাকে বিশেষ গুরুত্ব দিচ্ছে, যা অত্যন্ত সময়োপযোগী।

ডব্লিউইউএসটি-এর শিক্ষা ব্যবস্থার ইউনিক দিকগুলো তুলে ধরে আবুবকর হানিপ জানান, এখানে শিক্ষার্থীদের একাডেমিক শিক্ষার পাশাপাশি ব্যবহারিক শিক্ষায়ও বিশেষ গুরুত্ব দেওয়া হয়। আইটি ইন্ডাস্ট্রি থেকে লব্দ দক্ষতা ও অভিজ্ঞতা নিয়ে শিক্ষকরা এখানে ক্লাস নেন। 

তিনি বলেন, এর ফলে শিক্ষার্থীরা কর্মজগতের প্রকৃত জ্ঞান অর্জন করছে তাদের শ্রেণিকক্ষে। তাছাড়া বিশ্ববিদ্যালয়ে টিউশন ফি শিক্ষার্থীরা সামর্থ্যের মধ্যে। ফলে এখানে ড্রপআউটের সংখ্যা খুবই সামান্য।

প্রেসিডেন্ট ড. হাসান কারাবার্ক জানান, এই বিশ্ববিদ্যালয় যুক্তরাষ্ট্রের প্রয়োজনীয় সকল দফতর থেকে অনুমোদন ও সনদপ্রাপ্ত। বিশেষ করে এমবিএতে টপ র্যাংকড এক শিক্ষা প্রতিষ্ঠান। এতে শিক্ষার্থীরা এখানে আস্থা খুঁজে পায়। 

বিশ্বের ১২১টি দেশের শিক্ষার্থী এরই মধ্যে এই বিশ্ববিদ্যালয়ে পড়তে এসেছে জানিয়ে ফারহানা হানিপ বলেন, এটি এই বিশ্ববিদ্যালয়কে একটি ডাইভার্সিফায়েড ক্যাম্পাসে পরিণত করেছে। শিক্ষার্থীরাই বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে বড় সম্পদ, উল্লেখ করেন তিনি। 

পরে ড. শাহজাহান মাহমুদ বিশ্ববিদ্যালয়ের উর্ধ্বতনদের সঙ্গে ফটোসেশনে অংশ নেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ