Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বিজনেস এক্সপোর বিশেষ আকর্ষণ ছিল সাইবার সিকিউরিটি সেমিনার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৫৯, ১ অক্টোবর ২০২২

বিজনেস এক্সপোর বিশেষ আকর্ষণ ছিল সাইবার সিকিউরিটি সেমিনার

ইউএস-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি তথা ইউএসবিসিসিআই-এর উদ্যোগে সম্প্রতি তিন দিনব্যাপী ‘বিজনেস এক্সপো-২০২২’ অনুষ্ঠিত হয়েছে। আয়োজনটির অন্যতম গুরুত্বপূর্ণ প্রোগ্রাম ছিল সাইবার নিরাপত্তার ওপর বিশেষ সেমিনার। 

যুক্তরাষ্ট্রভিত্তিক আইটি ইনস্টিটিউট ‘পিপলএনটেক’-এর সহযোগিতায় গত ২৪ সেপ্টেম্বর দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত ঘণ্টাব্যাপী এই সেমিনার অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন ইউএস বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট লিটন আহমেদ। 

প্রধান অতিথি হিসেবে ছিলেন ওয়াশিংটন ইউনিভার্সিটি অব সাইন্স অ্যান্ড টেকনোলজির চ্যান্সেলর অ্যান্ড চেয়ারম্যান আবুবকর হানিপ। কি-নোট স্পিকার ছিলেন- নিউইয়র্ক শহরের শ্রম-সম্পর্ক দপ্তরের প্রধান তথ্য-নিরাপত্তা কর্মকর্তা মো হাসান। 

অনুষ্ঠানটি উপস্থাপনার পাশাপাশি সাইবার নিরাপত্তা নিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ মুহাম্মদ শহীদুল্লাহ। 

মুহাম্মদ শহীদুল্লাহ তার বক্তব্যে বলেন- ইন্টারনেট ব্যবহার করা অধিকাংশ মানুষ সাইবার নিরাপত্তাহীনতার শিকার। ইদানীং আশঙ্কাজনকভাবে সামাজিক যোগাযোগমাধ্যমসহ অন্যান্য অনলাইন অ্যাকাউন্ট হ্যাকিং বা তথ্য চুরি বেড়েছে। এ অবস্থায় সাইবার নিরাপত্তা নিয়ে সচেতনতা বৃদ্ধির কোনো বিকল্প নেই।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ