Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বাংলাদেশ কনস্যুলেটে রবীন্দ্রনাথ ও নজরুল জন্মবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:২৬, ৫ জুন ২০২২

বাংলাদেশ কনস্যুলেটে রবীন্দ্রনাথ ও নজরুল জন্মবার্ষিকী উদযাপন

নিউইয়র্কের বাংলাদেশ কনস্যুলেটে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১ তম এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে। গতকাল ৩ জুন শুক্রবার ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে এই আয়োজন সম্পন্ন হয়। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতিসংঘে নিযুক্ত বালাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা, ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্টদূত মো. শামীম আহসান, নিউইয়র্ক স্টেট সিনেটর জন ল্যু, নিউইয়র্কে নিযুক্ত বিভিন্ন দেশের কনসাল জেনারেলসহ বীর মুক্তিযোদ্ধা এবং বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ। 

কনসাল জেনারেল ড. মনিরুল ইসলাম আগত অতিথিদের স্বাগত জানান। তিনি তার বক্তব্যে রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলামকে বাংলাদেশ তথা বিশ্ব সাহিত্যের অমূল্য সম্পদ বলে উল্লেখ করেন। 

এরপর একে একে অতিথিরা বক্তব্য দেন। অনুষ্ঠানে উল্লেখযোগ অংশজুড়ে ছিল শিশু-কিশোরদের মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা। সবশেষে আমন্ত্রিত অতিথিদেরকে বিভিন্ন প্রকার ঐতিহ্যবাহী দেশীয় খাবার পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ