Channel786 is a Community News Network

নিউইয়র্ক এসেম্বলিতে নিয়োগ পেলেন রহিম হাওলাদার ও এসএম সোলায়মান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৫৩, ২৪ মে ২০২২

নিউইয়র্ক এসেম্বলিতে নিয়োগ পেলেন রহিম হাওলাদার ও এসএম সোলায়মান

নিউইয়র্ক স্টেট এসেম্বলিতে ‘কমিউনিটি লিয়াজন’ পদে নিয়োগ পেলেন বাংলাদেশ সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি ও কমিউনিটি বোর্ড মেম্বার আবদুর রহিম হাওলাদার এবং নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এস এম সোলায়মান। বেতনভুক্ত এ পদে এপ্রিল মাস থেকে দুইজনের  নিয়োগ কার্যকর হয়েছে।

সদ্য নিয়োগপ্রাপ্ত দুই কমিউনিটি লিয়াজন নিউইয়র্ক ষ্টেট এসেম্বলী ডিষ্ট্রিক্ট ৩০’র এসেম্বলীম্যান ব্রায়ান বার্নওয়েলের পক্ষে বাংলাদেশী অধ্যুষিত উডসাইড, জ্যাকসন হাইটস, এস্টোরিয়া ও ম্যাসপাথ এলাকাবাসীর সার্বিক সহযোগিতায় নিয়োজিত থাকবেন।

দুই বাংলাদেশীর অফিসিয়াল নিয়োগের মধ্য দিয়ে নিউইয়র্কে কমিউনিটি অগ্রগতিতে আরো একধাপ এগিয়ে গেলো। মূলধারার সাথে বাংলাদেশীদের অধিকার সমন্বিত রাখতে কমিউনিটির স্বার্থরক্ষায় কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন নব নিযুক্ত দুই কমিউনিটি লিয়াজন’ আবদুর রহিম হাওলাদার এবং এস এম সোলায়মান।

কমিউনিটির সেবায় নিজেদের আরো সম্পৃক্ত রাখার সুযোগ হওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মহান আল্লাহর প্রতি। ধন্যবাদ  জানিয়েছেন বাংলাদেশী কমিউনিটি বান্ধব নিউইয়র্ক স্টেটএসেম্বলীম্যান ব্রায়ান বার্নওয়েলকে। বিশেষভাবে ধন্যবাদ জানিয়েছেন নিউইয়র্কে বাংলাদেশীদের মূলধারার তরুন নেতা এশিয়ান আমেরিকান চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট জয় চৌধুরীকে।

যুক্তরাষ্ট্রে সর্ববৃহৎ ইয়াং ডেমোক্রেট শাখা’র সাবেক ট্রেজারার এবং নিউইয়র্ক লাগোর্ডিয়া কলেজ ছাত্র সংসদের দুই বারের নির্বাচিত প্রেসিডেন্ট জয় চৌধুরী দীর্ঘদিন ধরে কমিউনিটিকে মূলধারায় সম্পৃক্ত করার  কাজ করছেন।

নিউইয়র্কে কমিউনিটি বোর্ড, হসপিটাল বোর্ডসহ মূলধারার বিভিন্ন পর্যায়ে বাংলাদেশী কমিউনিটিকে সংযোগের নিরলস কাজ করে যাচ্ছেন তিনি। এরই ধারাবাহিকতায় এবার দুই বাংলাদেশী কমিউনিটি এক্টিভিষ্ট  আবদুর রহিম হাওলাদার ও সাংবাদিক এস এম সোলায়মান নিউইয়র্ক ষ্টেট এসেম্বলীঅফিসে সম্পৃক্ত হয়েছে। 

নিয়োগপ্রাপ্ত দুই কমিউনিটি লিয়াজন’র মধ্যে মুন্সিগঞ্জ বিক্রমপুরের সন্তান আবদুর রহিম হাওলাদার গত দুই যুগেরও বেশি সময় ধরে নিউইয়র্কে বাংলাদেশী কমিউনিটির সেবায় কাজ করছেন। তিনি নিউইয়র্ক কমিউনিটি বোর্ড’র দুইবারের মনোনিত বোর্ড মেম্বার এবং  যুক্তরাষ্ট্রে বাংলাদেশীদের সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ সোসাইটির দুইবারের নির্বাচিত সেক্রেটারি ও বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি।

এছাড়া নিউয়র্কের অন্যতম সর্ববৃহৎআঞ্চলিক সংগঠন মুন্সিগঞ্জ বিক্রমপুর সোসাইটির সভাপতি ছিলেন। কভিড ভয়াবহতায় ঝুকি নিয়ে কমিউনিটির ঔষধ পথ্য সরবরাহ ও মৃতদের দাফনসহ সার্বিক কাজে ফ্রন্টলাইনার হিরো হিসেবে কাজ করেছেন আবদুর রহিম হাওলাদার।

আরেক নিয়োগপ্রাপ্ত কমিউনিটি লিয়াজন’কুমিল্লার চৌদ্দগ্রামের আমানগন্ডা গ্রামের সন্তান সাংবাদিক এসএম সোলায়মান বাংলাদেশের অন্যতম জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন নিউজ চ্যানেল ইন্ডিপেনডেন্ট টিভি’র যুক্তরাষ্ট্র প্রতিনিধি। তিনি নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের বর্তমান সাংগঠনিক সম্পাদক।

এছাড়া সাউথ এশিয়ান আমেরিকান ভোটার এসোসিয়েশন (SAAVA) কমিউনিকেশন ডাইরেক্টর, নিউইয়র্কের স্থানীয় অন্যতমসর্ববৃহৎআঞ্চলিক সংগঠন জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির মিডিয়া এন্ডকমিউনিকেশন সেক্রেটারি। তিনি নিউইয়র্কে সাপ্তাহিক বাংলাদেশ পত্রিকার চীফ রিপোর্টার ও কুমিল্লা থেকে প্রকাশিত “সাপ্তাহিক কুমিল্লা’র নির্বাহী সম্পাদক ছিলেন। তিনি চৌদ্দগ্রাম প্রেসক্লাবের সাবেক সহসভাপতির দায়িত্বেও ছিলেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ