Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

আইটিভি ও বাংলাদেশ সোসাইটির উদ্যোগে ক্বিরাত প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৩:০২, ২১ এপ্রিল ২০২২

আইটিভি ও বাংলাদেশ সোসাইটির উদ্যোগে ক্বিরাত প্রতিযোগিতা

গ্লোবাল দাওয়াহ টেলিভিশন আইটিভি ইউএসএ এবং নিউইয়র্কে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সবচেয়ে বড় সামাজিক সংগঠন বাংলাদেশ সোসাইটির উদ্যোগে কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

প্রতিষ্ঠান দুটির পক্ষ থেকে ষষ্ঠবারের মতো এই আয়োজন সম্পন্ন হয় গতকাল ১৯ এপ্রিল। নিউইয়র্কের এলমহার্স্টের ৮৬-২৪ হুইটনি এভিনিউতে অবস্থিত বাংলাদেশ সোসাইটিতে বিকেল ৫টায় শুরু হয় অনুষ্ঠান। 

প্রতিযোগিতাটির ফাইনাল রাউন্ডে মোট ৪০ জন শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্য থেকে দুটি গ্রুপে মোট ৬ জনকে চ‚ড়ান্তভাবে বাছাই করা হয়েছে। হিফজ গ্রুপে প্রথম স্থান অর্জন করেছেন তাকিয়া, দ্বিতীয় স্থান মানহা হক এবং তৃতীয় স্থান অর্জন করেছেন মেহরিন। 

এভাবে নন-হিফজ গ্রুপ থেকে প্রথম স্থান অর্জন করেছেন সায়মা, দ্বিতীয় স্থান জায়েদ হক এবং তৃতীয় স্থান অর্জন করেছেন জুহায়মা। 

কোরআন তেলাওয়াতের এই প্রতিযোগিতাটির বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছেন ড. মাহমুদ আজহারি, ইমাম মানসুরুল হক এবং হাফিজ ইসমাঈল। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেছেন মিসবাহ মাহমুদ। 

প্রতিযোগিতা ও তার ফলাফল ঘোষণার পর অনুষ্ঠিত হয় দোয়া মাহফিল ও ইফতার। এতে প্রতিযোগী শিক্ষার্থী এবং বিচারকরা ছাড়াও আইটিভি ইউএসএ এবং বাংলাদেশ সোসাইটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বক্তব্য রাখেন প্রতিযোগিতার বিচারক, বাংলাদেশ সোসাইটির কর্মকর্তা, জ্যামাইকা মুসলিম সেন্টারের ইমাম ও খতিব মাওলানা আবু জাফর বেগ এবং ছারছীনা দরবার শরীফের বড় হুজুর শাহ মোহাম্মদ সাইফুল্লাহ সিদ্দিকী। 

সবশেষে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা আবু জাফর বেগ।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ