Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে ‘লিটল বাংলাদেশ এভিনিউ’-এর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:১৮, ২৩ ফেব্রুয়ারি ২০২২

আপডেট: ০০:২০, ২৩ ফেব্রুয়ারি ২০২২

নিউইয়র্কে ‘লিটল বাংলাদেশ এভিনিউ’-এর উদ্বোধন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে নিউইয়র্কে বসবাসরত প্রবাসীদের দীর্ঘদিনের একটি প্রত্যাশা পূরণ হয়েছে। এদিন জ্যামাইকায় একটি সড়কের নামকরণ করা হয়েছে ‘লিটল বাংলাদেশ এভিনিউ’। সড়কটির নামফলক উন্মোচন করেন সিটি কাউন্সিলম্যান জেমস জিনারো।

শত শত প্রবাসীর করতালির মধ্য দিয়ে হিলসাইড এভিনিউ এবং হোমলোন স্ট্রিটের কর্ণারে ‘লিটল বাংলাদেশ এভিনিউ’-এর নামফলক উন্মোচন করা হয়। কাউন্সিলম্যান জেমস জিনারো বলেন, বায়ান্নর ২১ ফেব্রুয়ারি মাতৃভাষার জন্য বাঙালি তরুণেরা জীবন দিয়েছেন। 

এমন একটি ঐতিহাসিক-স্মরণীয় দিনে ‘লিটল বাংলাদেশ এভিনিউ-এর উদ্বোধন হওয়ায় প্রবাসী বাংলাদেশীরা আরো উৎফুল্ল হলেন। কাউন্সিলম্যানকে বাংলাদেশের পক্ষ থেকে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়ে নিউইয়র্কে বাংলাদেশের কন্সাল জেনারেল ড. মনিরুল ইসলাম। 

তিনি বলেন, ‘বহুজাতিক এই সমাজে বাঙালিদের মেধা আর শ্রমের মূল্যায়ন নানাভাবে ঘটছে। রাস্তার নামকরণে তা আরো ভিন্নভাবে দৃশ্যমান হলো। আমি আশা করছি, প্রিয় মাতৃভূমির চলমান উন্নয়ন আর সমৃদ্ধির স্বার্থে প্রবাসীরাও ঐক্যবদ্ধ থাকবেন।’


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ