Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

মোদাচ্ছের হত্যার প্রতিবাদে ওজনপার্কে প্রতিবাদ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৫১, ১৩ ফেব্রুয়ারি ২০২২

আপডেট: ০০:৫৪, ১৩ ফেব্রুয়ারি ২০২২

মোদাচ্ছের হত্যার প্রতিবাদে ওজনপার্কে প্রতিবাদ সমাবেশ

ওজনপার্কে অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে নিহত বাংলাদেশি যুবক খন্দকার মোদাচ্ছের হত্যার প্রতিবাদে ফুঁসে উঠেছেন প্রবাসী বাংলাদেশিরা। গতকাল ১১ ফেব্রুয়ারি ফরবেল ষ্ট্রীটস্থ আল আমান মসজিদের সামনে একটি বিশাল প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

এতে বক্তারা খন্দকার মোদাচ্ছের হত্যার ঘটনায় গভীর শোক ও সমবেদনা প্রকাশ এবং ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। প্রতিবাদ সভার শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন আল আমান মসজিদের ইমাম মোহাম্মদ আলী। 

এরপর বক্তব্য রাখেন- কমিউনিটি অ্যাক্টিভিষ্ট কবীর চৌধুরী, ব্রুবলীন বরোর ডেপুটি প্রেসিডেন্ট ডিয়ানা রিচার্ডসন, ষ্টেট অ্যাসেম্বলীওম্যান জেনিফার রাজকুমার, এনওয়াইপিডি ৭৫ প্রিসেঙ্কটের ডেপুটি ইন্সপেক্টর রোহান গ্রিফথ, সিটি কাউন্সিলওম্যান স্যান্ডি নার্স। 

আরও বক্তব্য রাখেন- জোআন এরোলা ও শাহানা হানিফ, সাবেক সিটি কাউন্সিলম্যান এরিক ডিলান, কমিউনিটি অ্যক্টিভিষ্ট অজিজ ভ‚ইয়া, হেলাল শেখ, আনোয়ার খান, খোকন, বিএসিডিওয়াই-এর সভাপতি মিসবা আবদীন, সিওপিসিডি-এর এক্সিকিউটিভ ডিরক্টের মোহাম্মদ খানসহ আরও অনেকে। 

প্রতিবাদ সভায় কমিউনিটির উল্লেখযোগ্য ব্যক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক ফখরুল আলম, বিয়ানীবাজার সমিতি ইউএসএ-এর সাবেক সভাপতি বুরহান উদ্দিন কপিল, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট আবু নাসের। 

এছাড়া বদরুল হক, মিসবাহ আহমেদ, ড. জাহাঙ্গীর কবীর, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার প্রমুখ উপস্থিত ছিলেন। 

সমাবেশে বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি ইউএসএ, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি, বিএসিডিওয়াই, সিটি লাইন ওজন পার্ক বিজনেস এসোসিয়েশন (সিওবিএ) প্রভৃতি সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী নিজ নিজ ব্যানার  এবং ‘সেভ আওয়ার সিটি’, ‘স্টপ হেট ক্রাইম’, ‘অল লাইভস ম্যাটার’ শীর্ষক প্লেকার্ড নিয়ে যোগ দেন। 

নিহত খন্দকার মোদাচ্ছের গ্রামের বাড়ি মানিকগঞ্জ। তিনি ওজন পার্কের ২০০ ফরবেল স্ট্রীটের বাসায় মা, স্ত্রী ও ৪ বছরের সন্তান নিয়ে বিগত প্রায় দু’বছর ধরে বাস করছিলেন। 

খন্দকার মোদাচ্ছের জেএফকে আন্তর্জাতিক বিমানবন্দরের কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে ওজন পার্কের গেøনমোড় ও ফরবেল স্ট্রিটের  কর্ণারে  গুলীবিদ্ধ হন। অজ্ঞাত বন্দুকধারী পরপর দু’টি  গুলী করে দ্রুত চলে যায়। 

গুলীর শব্দ পেয়ে কে বা কারা ৯১১-এর কল করার পর খবর পেয়ে নিউইয়র্ক সিটি পুলিশ দ্রুত ঘটনাস্থলে এসে তাকে অ্যাম্বুলেন্সে করে তাকে জ্যামাইকা হাসপাতালের জরুরী বিভাগে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ