Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

জেএমসিতে এসে ইতিহাস গড়লেন এরিক এডামস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:২৭, ৮ জানুয়ারি ২০২২

আপডেট: ১৬:২৮, ৮ জানুয়ারি ২০২২

জেএমসিতে এসে ইতিহাস গড়লেন এরিক এডামস

নিউইয়র্ক সিটিতে বসবাসরত মুসলমানদের সর্ববৃহৎ প্রতিষ্ঠান জ্যামাইকা মুসলিম সেন্টার তথা জেএমসি পরিদর্শন করেছেন সিটির নতুন মেয়র এরিক এডামস। শপথ নেওয়ার পর এই প্রথম তিনি কোনো পাবলিক প্লেস কিংবা ধর্মীয় উপাসনালয়ে পা রাখলেন।

মেয়রদের ক্ষেত্রে এর আগে কখনোই এমনটা দেখা যায়নি। এ কারণে স্থানীয় মুসলিম এবং বাংলাদেশি কমিউনিটি এই পরিদর্শনকে বিশেষ ঘটনা হিসেবে বিবেচনা করছেন। গতকাল ৭ জানুয়ারি শুক্রবার এই ঘটনা ঘটে। জুমার নামাজের পর জেএমসিতে উপস্থিত হয়ে মুসল্লিদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

জ্যামাইকা মুসলিম সেন্টারের সাধারণ সম্পাদক মঞ্জুর চৌধুরীর উপস্থাপনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ডিস্ট্রিক্ট-২৪ এর কাউন্সিলম্যান জিম জিনারিও, অ্যাসেম্বলিম্যান ডেভিড উইপ্রিন এবং জেএমসির প্রেসিডেন্ট ডা. সিদ্দিকুর রহমান।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জেএমসির ডাইরেক্টর ইমাম শামসি আলি। এরিক এডামস তার বক্তব্যের শুরুতেই মুসলিম কমিউনিটির প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এরপর তিনি বলেন, মুসলমানদের দুঃখ, কষ্ট, সমস্যাকে আমি আমার নিজের বলে মনে করি। আমি নতুন কেউ নই, আপনাদের পুরনো বন্ধু, ভাই এবং আপনাদের পরিবারের সদস্য। আমি জানি, নিউইয়র্কে মুসলমানরা হেইট ক্রাইমের শিকার। আজকের পর থেকে এমন কোনো ঘটনা আর সহ্য করা হবে না।

‘এছাড়া মুসলমানদের প্রতি যদি কোনো বৈষম্য হয়ে থাকে তাহলে সর্বশক্তি দিয়ে আমি সেটা বন্ধ করার চেষ্টা করবো। একটি কথা নিশ্চিত করতে চাই, আপনাদের অধিকার প্রতিষ্ঠায় আমি অঙ্গীকারাবদ্ধ।’ মন্তব্য করেন এরিক এডামস।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ