Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

হবিগঞ্জ সদর সমিতির নতুন কমিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:৩৪, ৩০ ডিসেম্বর ২০২১

আপডেট: ২৩:৩৫, ৩০ ডিসেম্বর ২০২১

হবিগঞ্জ সদর সমিতির নতুন কমিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান

আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়ে গেলো যুক্তরাষ্ট্র হবিগঞ্জ সদর সমিতির বর্ণিল অভিষেক। গত ২৫ ডিসেম্বর জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে অনুষ্ঠিত এই অভিষেকে সংগঠনের সাময়িকী প্রকাশনা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়েছে।

সংগঠনের সাবেক ও বর্তমান কর্মকর্তাসহ বিপুল সংখ্যক প্রবাসীর উপস্থিতিতে অনুষ্ঠানটি হবিগঞ্জ প্রবাসীদের মিলন মেলায় পরিণত হয়। 

সংগঠনের বিদায়ী সভাপতি মোঃ আব্দুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল কালামের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুইন্স ডেমোক্রেটিক ডিস্ট্রিক্ট লিডার এট লার্জ এটর্নী মঈন চৌধুরী। গেস্ট অব অনার ছিলেন বিশিষ্ট সোসাল ওয়ার্কার আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুন্যালের সাবেক প্রসিকিউটর ব্যারিষ্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

শুরুতেই বাংলাদেশ ও আমেরিকান জাতীয় সংগীত পরিবেশনা করা হয়। স্বাগত বক্তব্য রাখেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সেলিম আজাদ।

আমন্ত্রিত অতিথি হিসেবে আরও বক্তৃতা করেন বিশিষ্ট লেখিকা ও সাংস্কৃতিক কর্মি রওশন হক লাকি, ব্যারিষ্টার মনির হোসেন, নেবরাস্কা ইউনিভার্সিটিতে পিএইচডি গবেষণারত রাজনী হাসান বহ্নি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বাংলাদেশ ল সোসাইটি ইউএসএ’র সভাপতি ও জালালাবাদ এসোসিয়েশনের উপদেষ্টা এডভোকেট মো: নাছির উদ্দিন, শাহজালাল সরকারি কলেজ মাধবপুর এর সাবেক অধ্যক্ষ মোজাম্মেল হক, বাংলাদেশ ব্যাংকের সাবেক ডিজিএম ফজলুর রহমান চৌধুরী।

এছাড়া মাধবপুর ফাউন্ডেশনের সভাপতি ও হবিগঞ্জ সদর সমিতির উপদেষ্টা জকি উদ্দিন চৌধুরী, বৃন্দাবন সরকারী কলেজ এলামনাই এসোসিয়েশানের সাবেক সভাপতি ও নিয়ইয়র্ক মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এম. উদ্দিন আলমগীর, বৃন্দাবন সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশনের সাবেক সভাপতি এবং হবিগঞ্জ সদর সমিতির উপদেষ্টা ইব্রাহীম বার ভূঁইয়া রিজু, বৃন্দাবন সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশনের সভাপতি আবু সাঈদ চৌধুরী কুটি, বিশিষ্ট সমাজকর্মী ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান, বৃন্দাবন সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক ও যুক্তরাষ্ট্র যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল ওয়াহেদ, বৃন্দাবন সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফয়সল আহমেদ উপস্থিত ছিলেন।

অতিথিরা তাদের বক্তব্যে হবিগঞ্জ সদর সমিতির বিভিন্ন জনকল্যাণমূলক কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করে নতুন কমিটির শুভকামনা করেন।

সংগঠনের প্রধান নির্বাচন কমিশনার এবং সাবেক জেলা শিক্ষা অফিসার গফ্ফার আহমেদ নির্বাচনে সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে নবনির্বাচিত কমিটির সাফল্য কামনা করেন। এসময় সদর সমিতির উপদেষ্টা ও সাবেক প্রধান নির্বাচন কমিশনার ইব্রাহিম বার ভূঁইয়া রিজু ২০২২-২০২৩ সালের নবনির্বাচিত কমিটির সভাপতি মিয়া মোহাম্মদ আছকির ও সাধারণ সম্পাদক মোঃ আমির আলী সহ ৩৫ সদস্য বিশিষ্ট কমিটির কর্মকর্তাদের নাম ঘোষণার মাধ্যমে ফুল দিয়ে বরণ করে নেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বাংলাদেশ ল সোসাইটি ইউএসএ’র সভাপতি ও জালালাবাদ এসোসিয়েশনের উপদেষ্টা এডভোকেট মো: নাছির উদ্দিন, শাহজালাল সরকারি কলেজ মাধবপুর এর সাবেক অধ্যক্ষ মোজাম্মেল হক, বাংলাদেশ ব্যাংকের সাবেক ডিজিএম ফজলুর রহমান চৌধুরী। 

মাধবপুর ফাউন্ডেশনের সভাপতি ও হবিগঞ্জ সদর সমিতির উপদেষ্টা জকি উদ্দিন চৌধুরী, বৃন্দাবন সরকারী কলেজ এলামনাই এসোসিয়েশানের সাবেক সভাপতি ও নিয়ইয়র্ক মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এম. উদ্দিন আলমগীর, বৃন্দাবন সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশনের সাবেক সভাপতি এবং হবিগঞ্জ সদর সমিতির উপদেষ্টা ইব্রাহীম বার ভূঁইয়া রিজু, বৃন্দাবন সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশনের সভাপতি আবু সাঈদ চৌধুরী কুটি।

বিশিষ্ট সমাজকর্মী ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান, বৃন্দাবন সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক ও যুক্তরাষ্ট্র যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল ওয়াহেদ, বৃন্দাবন সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফয়সল আহমেদ।

অতিথিরা তাদের বক্তব্যে হবিগঞ্জ সদর সমিতির বিভিন্ন জনকল্যাণমূলক কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করে নতুন কমিটির শুভকামনা করেন।

সংগঠনের প্রধান নির্বাচন কমিশনার এবং সাবেক জেলা শিক্ষা অফিসার গফ্ফার আহমেদ নির্বাচনে সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে নবনির্বাচিত কমিটির সাফল্য কামনা করেন।

এসময় সদর সমিতির উপদেষ্টা ও সাবেক প্রধান নির্বাচন কমিশনার ইব্রাহিম বার ভূঁইয়া রিজু ২০২২-২০২৩ সালের নবনির্বাচিত কমিটির সভাপতি মিয়া মোহাম্মদ আছকির ও সাধারণ সম্পাদক মোঃ আমির আলী সহ ৩৫ সদস্য বিশিষ্ট কমিটির কর্মকর্তাদের নাম ঘোষণার মাধ্যমে ফুল দিয়ে বরণ করে নেন।

অভিষিক্তরা হলেন: সভাপতি- মিয়া মোঃ আছকির, সহ-সভাপতি- মোঃ সামছুল হক, ইঞ্জিনিয়ার মো. জয়নাল আবেদীন খান, কাজল চন্দ্র বণিক, মীর আবুল বাশার সোহেল ও সুকান্ত দাশ হরে, সাধারণ সম্পাদক- মোঃ আমির আলী, সহ-সাধারণ সম্পাদক- শেখ মোস্তফা কামাল, মোঃ মাহমুদুল হাসান, সাংগঠনিক সম্পাদক- এডভোকেট মো. রহিম শেখ, কোষাধ্যক্ষ- মো. হাবিব জুয়েল, প্রচার ও দপ্তর সম্পাদক- জুয়েল আহমেদ।

ক্রীড়া সম্পাদক- মো. ওয়াহেদুর রহমান, আইন সম্পাদক- জহিরুল ইসলাম রাহুল, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক- তুহিন তালুকদার, সমাজকল্যাণ ও আপ্যায়ন সম্পাদক- আবু বক্কর সিদ্দিকী, মহিলা সম্পাদিকা- হাসানা সুলতানা চৌধুরী।

কার্যকরী সদস্য- মোঃ তাজুল ইসলাম মানিক, সৈয়দ আবদাল হোসাইন, মো. আব্দুর রহমান, মো. গুলজার হোসেন, সেলিম আজাদ, মো. জহিরুল ইসলাম (জহুর আলী), আবু সায়িদ চৌধুরী কুটি, বিষ্ণুপদ সরকার, অনিমেষ রায়, আকবর হোসেন স্বপন, মো. আব্দুল ওয়াহেদ, জালাল উদ্দিন তালুকদার, ফয়সল আহমেদ, মো. শিমুল হাসান, আবুল কালাম আজাদ টিপু, এনামুল হাসান রাসেল, মোহাম্মদ আবুল কালাম, সৈয়দ কামরুজ্জামান জুবায়ের ও মো. হারুনুর রশিদ।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ