Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

‘মুক্তিযুদ্ধে আলেম সমাজ’ বইয়ের প্রশংসায় মুক্তিযোদ্ধারা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:১৯, ২১ ডিসেম্বর ২০২১

‘মুক্তিযুদ্ধে আলেম সমাজ’ বইয়ের প্রশংসায় মুক্তিযোদ্ধারা

বাংলাদেশের বিজয়ের সুবর্ণজয়ন্তীতে নিউইয়র্কে বসবাসরত বীর মুক্তিযোদ্ধাদেরকে সংবর্ধনা দেওয়া হয়েছে। গত ১৮ ডিসেম্বরের এই আয়োজনে সংবর্ধনাসহ অন্যান্য পর্ব ছাপিয়ে আলোচনায় উঠে এসেছে মুহাম্মদ শহীদুল্লাহ রচিত ‘মুক্তিযুদ্ধে আলেম সমাজ’ নামক বই। 

নিউইয়র্কে বসবাসরত বীর মুক্তিযোদ্ধারা বইটির ভ‚য়সী প্রশংসা করেছেন। সংবর্ধনা অনুষ্ঠানের শেষ পর্বে সেখানে উপস্থিত সকল মুক্তিযোদ্ধার হাতে বইটি তুলে দেওয়া হয়। 

এর উচ্ছ্বসিত প্রশংসা করে তাৎক্ষণিকভাবে মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকেও লেখক মুহাম্মদ শহীদুল্লাহকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে আলেম-ওলামাদের ভ‚মিকার বিষয়টি স্বাধীনতা সংগ্রামের চাপা পড়া অংশ। 

এ নিয়ে আলোচনা তো হয়-ই নি, উল্টো নানাভাবে আলেম-ওলামাদেরকে মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তি হিসেবে প্রচার করার অপচেষ্টা অব্যাহত আছে। এ অবস্থায় স্রোতের বিপরীতে গিয়ে স্বাধীনতা সংগ্রামের এই চাপা পড়া অংশ নিয়ে বিশিষ্ট ইসলামিক স্কলার ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুহাম্মদ শহীদুল্লাহ লিখলেন ‘মুক্তিযুদ্ধে আলেম সমাজ’ নামক বই। 

সঙ্গত কারণেই অনুসন্ধানী পাঠকের কাছে বইটি ব্যাপকভাবে সাড়া জাগিয়েছে। ২০১৬ সালে প্রকাশিত বইটি এখনো বেশ চাহিদাসম্পন্ন। বিজয়ের মাসে নতুন করে আলোচনায় এসেছে বইটি। অনলাইনে অর্ডার করেও এটি সংগ্রহ করা যাবে বলে জানিয়েছে এর প্রকাশনী ‘মাকতাবাতুল ইসলাম’ কর্তৃপক্ষ।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ