Channel786 is a Community News Network

জ্যাকসন হাইটসে প্রবাসী নাগরিক সমাজের প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:৫৬, ২৩ অক্টোবর ২০২১

জ্যাকসন হাইটসে প্রবাসী নাগরিক সমাজের প্রতিবাদ

বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘুদের ওপর হামলার প্রতিবাদে নিউইয়র্কে প্রবাসী নাগরিক সমাজের ব্যানারে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশ থেকে ৫ দফা দাবি উত্থাপন করা হয়। গতকাল ২২ অক্টোবর সন্ধ্যায় জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজায় অনুষ্ঠিত সমাবেশ থেকে দাবিগুলো উত্থাপন করেন কমিউনিটি এ্যাক্টিভিস্ট মোজাহিদ আনসারী। 

তিনি বলেন, ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন, ক্ষতিপূরণ ও পূর্ণ নিরাপত্তা প্রদান করতে হবে। দায়ী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। সাম্প্রদায়িক দাঙ্গার জন্য একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন বিচার বিভাগীয় তদন্ত কমিশন গঠন করতে হবে। অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ গড়তে বাহাত্তরের সংবিধানে ফিরে যেতে হবে। 

সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন- বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান মিরাজ, রেজাউল বারি, তাজুল ইমাম, রথীন্দ্রনাথ রায়।

এছাড়া বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় নেতা আল আমিন বাবু, গণজাগরণ মঞ্চের অন্যতম প্রতিষ্ঠাতা সংগঠক সৈয়দ জাকির আহমেদ রনি, সাংবাদিক ও ছড়াকার সঞ্জীবন কুমার, ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক স্বীকৃতি বড়ুয়াসহ আরও অনেকে বক্তব্য রাখেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ