Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ব্রঙ্কসে কোরআন প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:১০, ৫ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ০০:০০, ৬ সেপ্টেম্বর ২০২১

ব্রঙ্কসে কোরআন প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত

ব্রঙ্কসে গ্রীষ্মকালীন পবিত্র কোরআন তেলাওয়াত প্রতিযোগিতার চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়েছে। গতকাল ৪ সেপ্টেম্বর আসরের নামাজের পর এটি অনুষ্ঠিত হয় ব্রঙ্কসের পার্কচেষ্টার ইসলামিক সেন্টারে। প্রতিযোগিতাটি সঞ্চলনায় ছিলেন আইটিভির সিইও মাওলানা মোহাম্মদ শহীদুল্লাহ।

প্রতিযোগিতায় তিনটি পর্বে মোট ২৪ জন প্রতিযোগী অংশ নেন। এ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়েছেন মেহরুন মারিয়াম মুনওয়ারা। বি ও সি গ্রুপের চ্যাম্পিয়নরা হলেন নওশিন আনজুম ও উমর ফারুক।

এ গ্রুপ থেকে ২য় হয়েছেন সাবিহা সুবাইতা বি গ্রুপ থেকে দ্বিতীয় স্থান অধিকার করেছেন ফাইজা ফাইরোজ। এবং সি গ্রুপ থেকে দ্বিতীয় হয়েছেন হামি হাসান।

এ গ্রুপের তৃতীয় স্থান অধিকার করেছেন আফিয়া আবসার আয়েশা, বি গ্রুপ থেকে তৃতীয় হয়েছেন সামিয়া সিদ্দীকা আর সি গ্রুপ থেকে জিহান সুবহান তৃতীয় হয়েছেন।

এই আয়োজনের অন্যতম উদ্যোক্তা মোহাম্মদ মামুন ইসলাম। চ্যানেল ৭৮৬-কে তিনি বলেন, প্রতিযোগিতাটি আমাদের ধারণার চেয়েও বেশি সফল হয়েছে। আল্লাহর কাছে শুকরিয়া করছি, কোনো সমস্যা ছাড়াই এর সমাপ্তি হয়েছে। যারা স্পন্সর হিসেবে ছিলেন তাদের ধন্যবাদ জানাই। পুরো আয়োজনে আরও অনেকেই কষ্ট করেছেন। প্রত্যেকের কাছে কৃতজ্ঞতা জানাচ্ছি।

এমন সাপোর্ট পেলে ভবিষ্যতে প্রতিবছরই এমন আয়োজন করা হবে বলে জানান মোহাম্মদ মামুন ইসলাম।

গ্রুপ এ থেকে পবিত্র কোরআন তেলওয়াতের এই প্রতিযোগিতায় অংশ নেন, আরিফা জাগওয়া, সাবিহা সুবাইতা, রাফিন মামুন, মেহেরুন মারিয়ম মনোয়ারা, আফিয়া আফসার আয়েশা, দাউদ আল আসওয়াদ, আবসার আহমেদ।

গ্রুপ বি থেকে অংশ নেন, নওশিন আনজুম, সারাহ মাসুদ, ফাইজা ফাইরোজ, সামিয়া সিদ্দীকা,  নাদিয়া দাউদ, সাইমা সিদ্দিক, আহনাফ মাহমুদ, ইয়াহহিয়া মান্নান, সৈয়দা নওরীন আহমেদ।

গ্রুপ সি থেকে তেলওয়াতে অংশ নেন হামি হাসান, আজমান জায়গিরদার, ওমর ফারুক, জেহান সোবহান।

গত ২৪ আগস্ট প্রতিযোগিতাটি শুরু হয়। এ, বি, সি এই তিনটি গ্রুপে মোট ৫৬ জন প্রতিযোগি এতে অংশ নেন। ২৮ আগষ্ট প্রতিযোগতার ২য় পর্ব অনুষ্ঠিত হয়। সেখান থেকে বিজ্ঞ বিচারকরা ২৪ জনকে নির্বাচিত করেন

পরে প্রতিযোগিদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। তিনটি গ্রুপে প্রথম স্থান অধিকারীদের দেয়া হয় একটি করে ল্যাপটপ, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার হিসেবে দেয়া হয় আইপ্যাড।

এছাড়া প্রতিযোগিতায় অংশ গ্রহনকারী সকল প্রতিযোগিকে প্রতিদিন ফ্যাশনের সৌজন্যে একটি করে জায়নামাজ দেয়া হয়।

প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন, পার্কচেষ্টার ইসলামিক সেন্টারের ইমাম মাওলানা ওবায়দুল হক, রাকিব সোবহান ও হাফেজ ক্বারী আদনান।

প্রতিযোগিতা শেষে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন পার্কচেষ্টার ইসলামিক সেন্টারের খতিব ও ইমাম মাওলানা ওবায়দুল হক, পিআইসির ভাইস প্রেসিডেন্ট নুরুস সামাদ, প্রতিযোগিতার কো-অর্ডিনেটর এ ইসলাম ইসলাম, ট্যালেন্ট টেক এর সিইও শহীদুল ইসলাম, কো-অর্ডিনেটর সিপিএর জাকির চৌধুরী, কমুউনিটি এ্যাক্টিভিষ্ট খবির উদ্দিন ভূইয়া, এমডি আলাউদ্দিন, মিয়া মোহাম্মদ দাউদ, বিবিএর প্রেসিডেন্ট কামাল উদ্দিন, নূরে আলম জিকু প্রমুখ।

বক্তারা পবিত্র কোরআন নিয়ে নতুন প্রজন্মের জন্য এই আয়োজনের প্রশংসা করে বলেন, আমাদের সবার মধ্যে কোরআনের শিক্ষা ছড়িয়ে দিতে হবে। কারন আমাদের জীবনে শারিরিক, মানসিক এবং আত্মিক অসুস্থতা ও অশান্তির মূল কারন কোরআন নির্দেশিত পথে না চলে নিজের প্রবৃত্তি বা ইচ্ছা অনুযায়ী জীবন যাপন করা।

নিয়মিত কোরআন পাঠ ও তার শিক্ষা অনুসরনে মনোযোগী হওয়ার জন্য এই ধরনের প্রতিযোগিতা প্রয়োজন। তারা উদ্যেক্তাদের ধন্যবাদ জানান।

পুরো অনুষ্ঠানে সহযোগিতা করেন, এন মজুমদার, সুমন চৌধুরী, মুনতাসিম বিল্লাহ তুষার, মঞ্জুর চৌধুরী জগলু, এমডি আলাউদ্দিন, কামাল উদ্দিন, খবির উদ্দিন ভূইয়া, মোঃ মামুনুর রশীদ প্রমুখ।

প্রতিযোগিতার স্পন্সর ছিলো মাছালা ইন্সিটিটিউট, ডাইরেক্ট হেলথ হোম কেয়ার, তিতাস মাল্টি সার্ভিস, খলিল বিরিয়ানি ও চায়নিজ, রুমানা সি সবুর এমডি, সিপিএ জাকির চৌধুরী, এসেসসিয়াল হোম কেয়ার ও প্রতিদিন ফ্যাশন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ