Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

কাবুল বিস্ফোরণে মারা গেছেন ক্যালিফোর্নিয়ার তিন মেরিন সদস্য

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১৯:২৫, ২৮ আগস্ট ২০২১

কাবুল বিস্ফোরণে মারা গেছেন ক্যালিফোর্নিয়ার তিন মেরিন সদস্য

আফগানিস্তানের কাবুল বিমানবন্দরে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় যুক্তরাষ্ট্রের মৃত ১৩ জন সেনার মধ্যে সাউদার্ন ক্যালিফোর্নিয়ার ৩ মেরিন সদস্য রয়েছে।

আফগানিস্তানভিত্তিক সন্ত্রাসী সংগঠন ইসলামিক স্টেট এই হামলার দায় স্বীকার করেছে। এই হামলায় ১৩ জন মার্কিন সেনাসহ আফগানিস্তানেরব ১০০ জন বাসিন্দার মৃত্যু হয়েছে।

এখন পর্যন্ত পেন্টাগন মৃতদের নাম আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেনি। তবে নর্কো মেয়র কেভিন ব্যাশ স্থানীয় গণমাধ্যমকে জানান, নর্কোর এক মেরিন কারেম নিকোই কাবুলে দায়িত্বরত ছিলেন।

এছাড়া স্থানীয় আইনশৃঙখলা সূত্রে জানা যায়, লা কুয়েন্তার বাসিন্দা মেরিন কর্পোরাল হান্টার লোপেজ এই হামলায় মারা গেছেন।

পরবর্তীতে গণমাধ্যমে খবর আসে, র‍্যাঞ্চো কুকামেঙ্গোর আরেক মেরিন সেনা লেন্স কর্পোরাল ড্যালিন মেরোলা কাবুলে দায়িত্বরত ছিলেন ও হামলায় মারা যান। তিনি লস অসোস হাই স্কুল থেকে গ্র‍্যাজুয়েশন সম্পন্ন করেন।ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শুক্রবার রাতের এক ফুটবল ম্যাচে লাল, সাদা ও নীল পোষাক পরে সম্মান জানান।

মেয়র ব্যাশ জানান, আফগান নারী ও শিশুদের রক্ষার্থে যুক্তরাষ্ট্রের সরকারের দেওয়া দায়িত্ব পালন করার সময় মারা যান নিকোই।

ব্যাশ বলেন, 'আমার জানামতে অন্তত তিনটি পরিবার রক্ষা করেন নিকোই'।

ব্যাশ জানান, 'নিকোই শিশু ও অনুবাদকদের বাঁচাতে দায়িত্বরত ছিলেন। একটি শিশুকে সাহায্য করে আবার লাইনে ফিরে যাওয়ার সময়ই বোমাটি বিস্ফোরণ ঘটে'।

সিটি অব নর্কো নিকোইকে সম্মানিত করতে 'লিস্ট উই ফরগেট ওয়াল' এ তাঁর নাম অন্তর্ভুক্তি করার প্রক্রিয়া শুরু করেছে।

নিকোই এর পরিবার তাঁর দেহাবশেষ গ্রহণ করতে ডিলওয়ারের ডোভার এয়ার বেইজে যাবেন।

রিভারসাইড শেরিফ অ্যাসোসিয়েশন জানায়, আরেক মৃত মেরিন লোপেজ (২২) রিভারসাইড কাউন্টি শেরিফ ডিপার্টমেন্টের দুই কর্মরত অফিসারের ছেলে। লোপেজ নিজেও শেরিফ ডিপার্টমেন্টে যোগ দিবেন এমন কথা ছিল'।

রিভারসাইড শেরিফ অ্যাসোসিয়েশন এক বিবৃতিতে জানায়, 'আমরা হান্টার লোপেজের সংবাদ শুনে খুব ব্যথিত বোধ করছি। তিনি সাহসীকতা এবং দায়িত্বরত অবস্থায় মারা যান'৷

লোপেজ লা কুয়েন্তা হাই স্কুলে পড়াশুনা করেছেন এবং কোয়াচেল্লা ভ্যালিতে বেড়ে ওঠেন।

লোপেজের পরিবার অনুরোধ জানিয়েছেন, কেউ যদি লোপেজের পরিবারের প্রতি সম্মান প্রদর্শন করতে চায়, তাহলে রিভারসাইড কাউন্টি ডেপুটি শেরিফ রিলিভ ফাউণ্ডেশনে অনুদান করতে পারবেন।

সেই সাথে আরেক নিহত মেরিন সদস্য মেরোলার জন্য গোফাইণ্ডমি পেইজ খোলা হয়েছে। তাঁর শেষকৃত্যে এই অর্থ ব্যয় করা হবে।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ