Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

গ্রান্ট এলিমেন্টারি স্কুলে দেখা দিলো করোনা প্রাদুর্ভাব

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১৯:১৮, ২৮ আগস্ট ২০২১

গ্রান্ট এলিমেন্টারি স্কুলে দেখা দিলো করোনা প্রাদুর্ভাব

এলএইউএসডি গ্রান্ট এলিমেন্টারি স্কুলে ডিস্ট্রিক্টের প্রথম করোনা প্রাদুর্ভাব দেখা দিয়েছে বলে নিশ্চিত করেছে।

এলএইউএসডি বোর্ড মেম্বার জ্যাক গোল্ডবার্গ জানান যে স্কুলটির শিক্ষার্থী ও কর্মচারীসহ সর্বমোট ১৭ জন করোনা আক্রান্ত হয়েছে। বেশিরভাগ আক্রান্ত ব্যক্তিই পঞ্চম শ্রেনীর একটি নির্দিষ্ট ক্লাসের সাথে সংশ্লিষ্ট।

আগের একটি রিপোর্টে বলা হয়েছিলো যে স্কুলটিতে ১১টি করোনা আক্রান্ত ব্যক্তি পাওয়া গিয়েছে। পরবর্তীতে ডিস্ট্রিক্টের অনলাইন ড্যাশবোর্ডে সম্পূর্ন আক্রান্ত ব্যক্তির সংখ্যা পাওয়া যায়।

ডিস্ট্রিক্ট জানিয়েছে যে কোয়ারেন্টাইনে থাকা ক্লাসটিকে বাসায় বসে স্কুল ওয়ার্ক চালানোর মত উপকরণ দেওয়া হয়েছে। 

ডিস্ট্রিক্ট এখন কনট্যাক্ট ট্রেসিং শুরু করবে। এ রফলে আরো শিক্ষার্থীদেরকে কোয়ারেন্টাইনে পাঠানো হবে।

গোল্ডবার্গ বলেন, ‘এটি ক্লাসে ছড়িয়েছে কিনা সেটি জানা নাই। কিন্তু আমরা এটি ধরতে পেরেছি ও মানুষজনকে কোয়ারেন্টাইনে পাঠিয়েছি। যারা অসুস্থ তাদের চিকিৎসার দায়িত্বও আমরা নিচ্ছি। কারণ, আমাদের মাঝে অনেকেরই স্বাস্থ্যবীমা নেই।‘

কাউন্টির ভাষ্যমতে, ১৪ দিনের মধ্যে তিন বা ততোধিক করোনা কেস পাওয়া গেলে তাকে ‘প্রাদুর্ভাব’ হিসেবে গণ্য করা হয়।

এলএইউএসডি কর্মকর্তারা মঙ্গলবারে বোর্ড অফ এডুকেশনকে জানিয়েছে যে ডিস্ট্রিক্টটির ৬ লাখ শিক্ষার্থীদের মধ্যে ৩ হাজার শিক্ষার্থী করোনা আক্রান্ত হয়েছে।

এই পরিসংখ্যানে শিক্ষাবর্ষ শুরুর আগে করা করোনা টেস্টও অন্তর্ভুক্ত আছে। আরো ৩ হাজার ৫০০ শিক্ষার্থীকে করোনা রোগীর সংস্পর্শে আসায় কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ