Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

শক্তিশালী অ্যান্টিবডি তৈরি করে জে অ্যান্ড জে র বুস্টার ডোজ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮:৩২, ২৬ আগস্ট ২০২১

আপডেট: ০০:৪৪, ২৭ আগস্ট ২০২১

শক্তিশালী অ্যান্টিবডি তৈরি করে জে অ্যান্ড জে র বুস্টার ডোজ

জনসন অ্যান্ড জনসনের করোনা টিকার একটি বুস্টার ডোজ শরীরে বেশ শক্তিশালী অ্যান্টিবডি তৈরি করতে সক্ষম বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

বুধবার (২৫ আগস্ট) জনসন অ্যান্ড জনসন জানায়, ফ্রন্টলাইন ইমিউন সিস্টেম ইনফেকশনের বিরুদ্ধে বেশ কার্যকরী।

জনসন অ্যান্ড জনসন এক বিবৃতিতে জানায়, যেসব বাসিন্দা জনসন অ্যান্ড জনসনের এক ডোজ টিকা গ্রহণ করার ছয় থেকে আট মাস পর বুস্টার ডোজ গ্রহণ করে, তাদের প্রথম শট গ্রহণ করার ২৮ দিনের থেকেও বেশি কার্যকরী ভূমিকা পালন করে।

প্রতিষ্ঠানটি জানায়, যুক্তরাষ্ট্র ও ইউরোপের পরীক্ষার পর দুই ধাপে এটি পর্যালোচনা করে এর কার্যকারীতা পরীক্ষা করা হয়েছে। জনসন অ্যান্ড জনসনের টিকা গ্রহণ করার ছয় মাস পর ২ হাজার বাসিন্দার উপর এই পরীক্ষা চালানো হয়।

জনসন অ্যান্ড জনসন জানায়, ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ), ইউএস সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি), ইউরোপিয়ান মেডিসিনস এজেন্সি, ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন এবং অন্যান্য হেলথ অথিরিটির সাথে জ্যানসেন ভ্যাকসিনের বুস্টার ডোজের প্রয়োজনীয়তা নিয়ে আলাপ করছে।

সিডিসির তথ্যানুসারে, দ্য জ্যানসেন ভ্যাকসিন গত ফেব্রুয়ারিতে অনুমোদন পায়। মডার্না এবং ফাইজারের দুই ডোজ টিকা অনুমোদনের দুই মাস পর জনসন অ্যান্ড জনসনের টিকা অনুমোদন পায়। এখন পর্যন্ত ১৪ মিলিয়ন বাসিন্দা জনসন অ্যান্ড জনসনের টিকা গ্রহণ করেছেন।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ