Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

লস এঞ্জেলেসে স্কুল খোলার প্রথম সপ্তাহে করোনা আক্রান্ত ৩ হাজার শিক

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮:৩১, ২৬ আগস্ট ২০২১

লস এঞ্জেলেসে স্কুল খোলার প্রথম সপ্তাহে করোনা আক্রান্ত ৩ হাজার শিক

লস এঞ্জেলেস ইউনিফাইড স্কুল ডিস্ট্রিক্টের আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খোলার এক সপ্তাহের মধ্যে অন্তত ৩ হাজার শিক্ষার্থীর করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে সবাইকে আইসোলেশনে পাঠানো হয়েছে।

সেই সাথে, আরো ৩ হাজার ৫০০ শিক্ষার্থীকে করোনা আক্রান্তদের সংস্পর্শে আসায় কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। লস এঞ্জেলেস ইউনিফাইড ডিস্ট্রিক্টের (এলএইউএসডি)  আওতায় ৬ লাখ শিক্ষার্থী রয়েছে৷

ইতোমধ্যে মিডল ও হাই স্কুলের শিক্ষার্থীদের করোনা টিকার আওতায় আনতে ভ্রাম্যমান টিকাকেন্দ্র চালু করা হয়েছে।

ইন্টেরিম সুপারইন্টেনডেন্ট মেগান কে রেইলি বলেন,১২ এবং এর বেশি বয়েসী শিক্ষার্থীদের প্রথম ডোজ টিকা প্রদান করতে আগস্টের ৩০ তারিখ থেকে ভ্রাম্যমাণ টিকাকেন্দ্রের সদস্যরা প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন করবে।

এলএইউএসডি'র ডেইলি পাস অ্যাপের মাধ্যমে টিকা গ্রহণের অ্যাপয়েন্টমেন্ট করা যাবে। অ্যাপয়েন্টমেন্ট করতে বা কবে নাগাদ শিক্ষাপ্রতিষ্ঠানে টিকা নেওয়া যাবে, তা জানতে কল করতে হবে (213) 328-3958 এই নাম্বারে বা ভিজিট করুন- https://achieve.lausd.net/covid

রেইলি বলেন, 'টিকা গ্রহণের মাধ্যমে অসুস্থ হয়ে যাওয়া বা মৃত্যু রোধ করা সম্ভব হবে। টিকা নেওয়ার জন্য যোগ্য প্রতিটি শিক্ষার্থী ও কর্মীদের টিকা প্রদানের মাধ্যমে স্কুল কমিউনিটিকে আমরা রক্ষা করবো'।

রেইলি জানান, ১২ থেকে ১৫ বছর বয়েসীদের টিকা গ্রহণের সময় তাদের সাথে একজন অভিভাবক থাকতে হবে এবং ১৬ থেকে বেশি বয়েসীদের অভিভাবকের সম্মতিপত্রই যথেষ্ট হবে।

ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণের কারণে যুক্তরাষ্ট্রসহ লস এঞ্জেলেসে বেশ শঙ্কা রয়েছে। স্কুলভিত্তিক টিকাদান কর্মসূচীর মাধ্যমে শিক্ষাপ্রতিষ্ঠান চালু রাখার চেষ্টা করছে স্কুল ডিস্ট্রিক্ট।

এছাড়া স্কুল ডিস্ট্রিক্ট ক্যাম্পাসের সবাইকে প্রত্যহ স্বাস্থ্য পরীক্ষা করানো, মাস্ক ব্যবহার, করোনা পরীক্ষা, কন্টাক্ট ট্রেসিং, সেনিটাইজেশনসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছে।

এছাড়া প্রতিটি শিক্ষার্থী ও কর্মীদের সাপ্তাহিক করোনা পরীক্ষার নিয়ম জারি করা হয়েছে। যারা টিকার পূর্ণ ডোজ গ্রহণ করেছে, তাদেরও এই পরীক্ষার মধ্য দিয়ে যেতে হবে। ডিস্ট্রিক্টের সকল কর্মীকে অক্টোবরের ১৫ তারিখের মধ্যে টিকার পূর্ণ ডোজ গ্রহণ করতে হবে।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ