Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

লস এঞ্জেলেস ইয়ুথ স্পোর্টসে নতুন করোনা নির্দেশনা জারি

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২০:১৯, ২৫ আগস্ট ২০২১

লস এঞ্জেলেস ইয়ুথ স্পোর্টসে নতুন করোনা নির্দেশনা জারি

লস এঞ্জেলেস কাউন্টিতে ইয়ুথ স্পোর্টসে নতুন করোনা বিধিনিষেধ জারি হচ্ছে। আগামী সেপ্টেম্বরের ১ তারিখ থেকে ইনডোর স্পোর্টিং ইভেন্টে সবাইকে মাস্ক ব্যবহার করতে হবে ও স্টুডেন্ট-অ্যাথলেটদের সপ্তাহান্তে করোনা পরীক্ষা করতে হবে।

কাউন্টি হেলথ ডিপার্টমেন্ট মঙ্গলবার (২৪ আগস্ট) এই নির্দেশনা জারি করেন। লস এঞ্জেলেস কাউন্টিতে ডেল্টা ভ্যারিয়েন্টের প্রভাবে করোনা আক্রান্তের সংখ্যা ও হাসপাতালে ভর্তির সংখ্যা বাড়তে থাকায় এই নিয়ম জারি করা হয়।

নতুন নির্দেশনা অনুযায়ী, সকল অ্যাথলেট এবং স্টাফ মেম্বারদের নিয়মিত করোনা পরীক্ষা করানো হবে৷ যারা টিকা গ্রহণ করেছেন, তাদের জন্যও এই নিয়ম প্রযোজ্য হবে। ফুটবল, বাস্কেটবল, বেইজবল, চিয়ারলিডিং, টেনিস এবং সকারসহ অন্যান্য খেলাধূলার ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য হবে।

সপ্তাহে সর্বনিম্ন একবার করোনা পরীক্ষা করাতে হবে। তবে সপ্তাহে দুইবার পরীক্ষা করানোর বিষয়ে শক্তভাবে নির্দেশনা দেওয়া হয়েছে।

এছাড়া ইন্টার-টিম প্রতিযোগিতার ক্ষেত্রে ৪৮ ঘণ্টা আগে করোনা পরীক্ষা করাতে হবে এবং খেলা শুরুর আগেই পরীক্ষার ফলাফল জানাতে হবে।

অ্যাথলেট, স্টুডেন্ট, কোচ এবং দর্শনার্থী যারা ইনডোর ম্যাচটি উপভোগ করবেন, তাদের অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। শুধুমাত্র সাঁতার বা ওয়াটার পোলো খেলায় মাস্ক খুলতে পারবে দর্শনার্থীরা।

এছাড়া অ্যাথলেটদের একাধিক মাস্ক সঙ্গে করে নিয়ে আসার ব্যাপারে পরামর্শ দেওয়া হয়েছে যেনো ভিজে গেলে বা নোংরা হয়ে গেলে নতুন আরেকটি ব্যবহার করা যায়।

স্বাস্থ্য কর্মকর্তারা স্কুলের যেসব অংশে স্পোর্টস হয়ে থাকে, সেসব অংশে এয়ার ফিল্টারেশনের ব্যবস্থা করতেও পরামর্শ দিয়েছেন।

কাউন্টির গাইডলাইন অনুসারে, 'ডেল্টা ভ্যারিয়েন্টের কারণে করোনার সংক্রমণ বাড়তে থাকায় ইনডোরে মাস্ক ব্যবহার করতে হবে। টিকা গ্রহীতাদেরও একই নিয়ম মেনে চলতে হবে'।

স্বাস্থ্য কর্মকর্তারা জানান, অতীতে লস এঞ্জেলেস কাউন্টিতে যেসব ভ্যারিয়েন্ট ছড়ি ঘুরিয়েছে, ডেল্টা ভ্যারিয়েন্ট সেগুলোর থেকে অনেক বেশি শক্তিশালী ও সংক্রামক।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ